পুঠিয়ায় ৬৬ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের ক্লাস বর্জন

পুঠিয়া প্রতিনিধিঃ

স্কুল ও কলেজ জাতীয়করনসহ ১১ দফা দাবিতে পুঠিয়ার ৬৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের ক্লাস বর্জন করে আন্দোলন কর্মসুচি পালন করা হচ্ছে। আজ মঙ্গলবার সকাল থেকে আগামী ২৮ জানুয়ারী পর্যন্ত এ কর্মসুচি পালন করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ শিক্ষক কর্মচারি সংগ্রাম পরিষদের পুঠিয়া উপজেলা শাখার আহব্বায়ক ও পুঠিয়া মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক।

জানা গেছে, সারা দেশের ন্যায় বাংলাদেশ শিক্ষক কর্মচারি সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় কর্মসুচির আহবানে উপজেলার ১৩ টি কলেজ ও ৪৩ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারিরা জাতিয়করনসহ ১১ দফা দাবিতে আন্দোলন শুরু করেন। এরি ধারাবাহিকতায় গত ৯ জানুয়ারি পুঠিয়া উপজেলা পরিষদের প্রধান ফটকে মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন এবং গত ১৪ জানুয়ারি জেলা কমিটির সঙ্গে একাত্বতা ঘোষনা করে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমেও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

পুঠিয়া উপজেলার মাধ্যমিক স্কুল ও কলেজ চলা কালিন সময় সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রতিটি স্কুল কলেজ খোলা থাকলেও কোন শ্রেনী কক্ষে কোন ক্লাস নেয়া হয়নি। শিক্ষার্থীদের উপস্থিতির হারও ছিলো কম যারা স্কুলে এসেছে তারাও অলস সময় পার করে স্কুল ও কলেজ ছুটি হলে বাড়ি চলে গেছে।

বাংলাদেশ শিক্ষক কর্মচারি সংগ্রাম পরিষদের যুগ্ম আহব্বায়ক গাওপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খ, ম, নাসির উদ্দিন উইলিয়াম সিল্কসিটি নিউজকে জানান, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে জাতিয়করনসহ ১১ দফা দাবিতে ২৩ শে জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি ৫ দিন পর্যন্ত উপজেলার ৪৩ টি স্কুল ও ১৩ টি কলেজে এ কর্মসুচি পালন করা হচ্ছে। দাবী মানা না হলে জাতীয় প্রেসক্লাবে নতুন কেন্দ্রীয় কমিটি নতুন কর্মসুচির ঘোষনা দেবেন।

তিনি বলেন, শুধুমাত্র শ্রেনী শিক্ষকরা ক্লাস বর্জন করলেও প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের দাপ্তরিক সকল কাজ চলবে।

স/অ