পুঠিয়ায় ১২ জনকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়া উপজেলায় ৮ মাদক সেবী ও নিষেধাক্কা সত্যেও আখ মাড়াইয়ের অপরাধে ৪ জনকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বিড়ালদহ এলাকার মৃত মুনছুরের পুত্র আশরাফ আলী (৩০) কায়েম উদ্দিনের পুত্র সান্টু (২১) খুটিপাড়া আবু হেনার পুত্র রাকিব (৩৭) মৌগাছি এলাকার মজিবুর রহমানের পুত্র জিবন (২৭) বানেশ্বরের আনোয়ার হোসেনের পুত্র দেলোয়ার হোসেন (২৬) আব্দুল বাতেনের পুত্র বাবুল মিয়া (৪০) সিংড়া উপজেলার খাগরবাড়িয়া এলাকার বিশা কাজির পুত্র রোশনাই কাজি (৩০) নাটোর পটুয়াপাড়া এলাকার সেলিম আলীর পুত্র জসিম (৪৩))।

এদিকে জরিমানা প্রাপ্তরা হলেন, উপজেলার মোল্লাপাড়া এলাকার জফের মন্ডলের পুত্র ইয়ারদুস মন্ডল (৩০) ও রফিকুল ইসলাম (২২) বানেশ্বরের আমজাদ হোসেনের পুত্র আফজাল হোসেন (২২) এবং একই এলাকার আঃ কুদ্দুসের পুত্র অপু (২২)।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, রবিবার পুঠিয়া থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে উপজেলার বিভিন্ন স্থান থেকে প্রকাশ্যে মাদক সেবনের অপরাধে মাদকসেবীদের আটক করে। এবং উপজেলার মোল্লাপাড়া এলাকা থেকে নিষেধাক্কা সত্যেও আখ মাড়াইয়ের অধরাধে ৪ জনকে আটক করে পুলিশ।

পড়ে রবিবার রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান ঘটনা যাচাই করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতে আসামীগণ তাদের অপরাধ স্বীকার করেন। অপরাধ স্বীকার করায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন সান্টুকে ১৫ দিন ও দেলোয়ার হোসেনকে ৩ দিন বাকি সবাইকে ৬ মাস করে বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

এবং আখ মাড়াইয়ের অপরাধে মোবাইল কোর্ট আইনে ১হাজার টাকা জরিমান অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান।

স/আ