পুঠিয়ায় তেল না দেয়ায় পাম্প বন্ধ করলেন আ’লীগ নেতা

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় হেলমেট না থাকায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মোটরসাইকেলে তেল দেয়নি পাম্পের কর্মচারী । এ ঘটনায় ওই আওয়ামী লীগ নেতা ক্ষীপ্ত হয়ে তেল বিক্রি বন্ধ করে রেখেছেন। তবে আ.লীগ নেতার দাবি সরকারী যায়গা অবৈধভাবে দখল করে পাম্পটি স্থাপন করা হয়েছে এ কারনেই পাম্প বন্ধ করা হয়েছে। আজ বুধবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা সদরে অবস্থিত পুঠিয়া ফিলিং ষ্টেশনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক মোটরসাইকেলে তেল নিতে পাম্পে আসেন। সে সময় তার নিকট কোনো হেলমেট ছিল না। তাই পাম্পের একজন বিক্রয়কর্মী তেল দিতে অপারগতা প্রকাশ করলে তিনি তেল না নিয়েই চলে যান। কিছুক্ষণ পর আওয়ামী লীগ নেতা আব্দুল মালেক আবার এসে নিজে দাঁড়িয়ে থেকে এখানকার কর্মচারীদের দিয়ে পাম্পের সামনে দড়ি বেঁধে পাম্পের প্রবেশ পথ অবরোধ করে রাখেন। যাওয়ার আগে তিনি পাম্প কর্মচারীদের কারো নিকট তেল বিক্রি করতে নিষেধ করে যান। এরপর থেকে পাম্পে তেল বিক্রি বন্ধ রাখা হয়েছে।

পাম্প কর্মচারীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে হেলমেটবিহীন থাকায় আ.লীগ নেতা আবদুল মালেককে তেল দেয়নি। পাম্প কর্মচারী তাকে চিনতে না পারায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সাথে পাম্প কর্মচারীর কথা কাটাকাটি হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত তেল বিক্রি বন্ধ রাখা হয়েছে।

সম্প্রতি হেলমেটবিহীন কোনো মোটরবাইকে তেল না দেয়ার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাম্পের সামনে এ সংক্রান্ত একটি ব্যানারও ঝুলিয়ে দেয়া আছে। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি পাম্পে তেল আনতে গেলে হেলমেট না থাকায় তেল দেয়া হয়নি। অসাবধানতা বশত সামান্য অপরাধে যদি তেল না দেয়া হয়, তাহলে পাম্পটি সরকারি জায়গা দখল করে অবৈধভাবে ব্যবসা করছে। তাদেরও আইন অনুযায়ী বৈধভাবে ব্যবসা করতে হবে। সে কারনে পাম্পের তেল বিক্রি বন্ধ করে দেয়া হয়েছে।

এ ব্যপারে জানতে তেল পাম্পের মালিক আবদুল মমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি গত দেড় বছর ধরে পাম্পটি ভাড়া নিয়ে ব্যবসা করছি। তবে পাম্পটি বৈধ না অবৈধ জায়গায় আছে সে ব্যাপারে কিছুই জানিনা। পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান বলেন, মোটরসাইকেলে তেল না দেয়ার বিষয় নিয়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পাম্পে তেল বিক্রি বন্ধ রয়েছে। রাতে উভয়পক্ষকে নিয়ে বিষয়টি সুরাহা করা হবে।

স/শা