পুঠিয়ায় স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার: মায়ের সঙ্গে অভিমানে আত্মহত্যা

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় শয়নকক্ষে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মায়ের সঙ্গে অভিমান করে মেয়েটি আত্মহত্যা করেছে। তবে বিষয়টি নিশ্চিত হতে ময়না তদন্তের জন্য লাশটি মর্গে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলার ভালুকগাছী ইউনিয়নের ফুলবাড়ি গ্রামে এঘটনা ঘটে। মৃত স্কুলছাত্রী ওই গ্রামের আয়ুব আলীর মেয়ে এনি খাতুন (১২) সে ফুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে এনি খাতুনের শয়নকক্ষের তিরের সঙ্গে রশি দিয়ে ফাঁস দেয়া অবস্থায় তার ঝুলন্ত লাশ দেখে তার মা। পরে তার মায়ের চিৎকারে বিষয়টি জানা জানি হয়। এনি খাতুনের মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

মৃতের পরিবার সুত্রে জানা গেছে, গত তিন দিন আগে এনির সাথে তার মায়ের সাথে কথা কাটাকাটি হয় এর পর থেকে এনি খাতুন খাওয়া বন্ধ করে দেয়। ঘটনার দিন বৃহস্পতিবার সকালেও তার মায়ের সাথে মৃত এনি খাতুনের কথা কাটাকাটি হয় এরপর তার মা গরুর খাবার সংগ্রহ করতে বাড়ির পার্শে মাঠে যায়।

সেখান থেকে বেলা সাড়ে ১২ টার দিকে বাড়িতে ফিরে তার মেয়ে এনি খাতুনকে ঘরের তিরের সঙ্গে রশি দিয়ে ফাঁস দেয়া অবস্থায় ঝুলছে দেখে চিৎকার শুরু করে। ঘটনার সময় মৃত এনি খাতুন ছাড়া বাড়িতে কেও ছিলোনা বলেও জানান তার পরিবার।

বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে মেয়েটি তার মায়ের সাথে অভিমান করেই আত্মহত্যা করেছে। তার পরেও নিশ্চিত হতে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

স/শ