পুঠিয়ায় শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন উদযাপন

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় শ্রদ্ধা ও ভালোবাসায় উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

 
শনিবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ থেকে একটি র্যালি বের হয়ে মহাসড়ক পদক্ষিন করে পূনরায় উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। র্যালিতে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধানগন বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারী অংশ নেয়। পরে উপজেলা অডিটরিয়াম হলরুমে বঙ্গবন্ধুর জীবনীর ওপর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পুঠিয়া দূর্গাপুরের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি, সহকারী কমিশনার ভূমি জাহিদ হাসান সিদ্দিকী।
এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য মনিরুল ইসলাম তাজুল, উপজেলা কৃষি কর্মকর্তা মুনজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক, বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মিন্টু প্রমুখ।
এদিকে বঙ্গবন্ধু শিশু একাডেমি পুঠিয়া উপজেলা শাখার আয়োজনে ধোপাপাড়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়েছে সেখানেও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটার মধ্যদিয়ে আলোচনা সভায় পুরুস্কার বিতরন করেন সাংসদ আবদুল ওয়াদুদ দারা। বঙ্গবন্ধু শিশু একাডেমি পুঠিয়া উপজেলা শাখার সভাপতি এ বিএম সাখাওয়াত হোসেন বাসারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কামরুল ইসলাম মিঠুর সঞ্চালনে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি একরামুল হক, সদস্য জিএম হিরা বাচ্চু, অধক্ষ্য গোলাম ফারুক প্রমুখ।
বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়েছে বিড়ালদহ বালিকা উচ্চ বিদ্যালয়ে, ঝলমলিয়া উচ্চ বিদ্যালয়ে, সেনভাগ উচ্চ বিদ্যালয়ে এবং বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালনে দিনব্যাপী ব্যতিক্রমি আয়োজন করেছে পালোপাড়া উচ্চ বিদ্যালয়।
সকাল ১০ টায় স্কুলের শিক্ষার্থীদের জাতীয় সংগীত গাওয়ার সঙ্গে সঙ্গে পতাকা উত্তলনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পন করেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, আ’লীগ নেতা মনিরুল ইসলাম তাজুল, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও পালোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেক, স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি মাজহারুল ইসলাম মিয়ার। দিনব্যাপি নানা আয়োজন চলছে স্কুলটিতে।
স/অ