পুঠিয়ায় দাঁড় করানো শিক্ষার্থীরা ফুল ছিটিয়ে বরণ করলো আ’লীগ নেতাকে

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় সরকারী নিশেধাজ্ঞা অনাম্য করে শিক্ষার্থীদের দাইনে দাঁড় করিয়ে ফুলের পাঁপড়ি ছিটিয়ে আ.লীগ নেতাকে সংর্বধা দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। গত ২৩ জানুয়ারী বুধবার দুপুরে উপজেলার ঝলমলিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নবীন শিক্ষার্থীদের বরন ও এসএসসি পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ ঘটনা ঘটে।

সভার প্রধান অতিথি জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদের আগমন উপলক্ষে শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে লাইনে দাড় করিয়ে দু’পাশ থেকে ফুলের পাপড়ি ছিটিয়ে প্রধান অতিথিকে বরন করার নির্দেশ দিয়েছিলেন স্কুল কর্তৃপক্ষ যা শিক্ষামন্ত্রণালয়ের ঘোষিত পরিপত্রের পরিপন্থি।

শিক্ষামন্ত্রণালয় একটি পরিপত্র জারি করে ঘোষনা দেন, জনপ্রতিনিধিদের সংবর্ধনার নামে শিক্ষার্থীদের লাইনে দাড় করিয়ে রাখা যাবেনা। কিন্তু এ নির্দেশনার তোয়াক্কা না করে ঝলমলিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের লাইনে দাড় করিয়ে অতিথিকে ফুলের পাপড়ি ছিটিয়ে বরণ করতে বাদ্ধ করেছেন।

স্কুল কর্তৃপক্ষ সুত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার্থী ও অবসরপ্রাপ্ত করণীকের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরন অনুষ্ঠানের আয়োজন করে ঝলমলিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ। স্কুলের প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন বারকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ।

সুত্র মতে, প্রধান অতিথির আগমনের আগে থেকেই স্কুলের শিক্ষকরা শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে লাইনে দাড় করিয়ে হাতে ফুলের পাপরি ধরিয়ে দেন। পরে প্রধান অতিথিসহ অন্যন্য অতিথিরা সারিবদ্ধ লাইনের মাঝখান দিয়ে মঞ্চের সামনে আসেন এসময় শিক্ষার্থীরা দু’পাশ থেকে ফুলের পাপরি ছিটিয়ে প্রধান অতিথিসহ অন্যন্য অতিথিদের বরণ করে নেন।

এব্যপারে স্কুলের প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন বারকির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি শিক্ষার্থীদের লাইনে দাড় করানোর বিষয়টি অস্বীকার করে বলেন, শিক্ষার্থীদের লাইনে দাড় করানো হয়নি মঞ্চের সাথে শিক্ষার্থীরা বসে ছিলো। সেখানে গার্লস গাইডের শিক্ষার্থীরা ছিলো।

তবে এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক জানান, শিক্ষার্থীদের লাইনে দাড় করিয়ে এমপি মন্ত্রীদেরও সংবর্ধনা দেয়া নিষেধ রয়েছে। আর নেতাদের ক্ষেত্রে তো বুঝতেই পারছেন। আমি বর্তমানে ছুটিতে রয়েছি এ ব্যপারে খোঁজ নিচ্ছি বলেও জানান এ কর্মকর্তা।

উল্লেখ্য যে, এবার ঝলমলিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৫৮ জন শীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে।

স/অ