পুঠিয়ায় লকডাউন অমান্য করে যাত্রী তোলায় বাস চালকের জরিমানা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে বাসে করে যাত্রী পরিবহনের দায়ে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী একটি বাসের চালকের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও যাত্রীসহ বাসটি ঢাকার দিকে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছে।

আজ (১৪ এপ্রিল) বুধবার দুপুরে উপজেলার শিবপুরহাট এলাকায় বাসটি আটক করে হাইওয়ে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রুমানা আফরোজ জরিমানার আদেশ দেন। জরিমানা পরিশোধ করে বাসটি ঢাকার দিকে ফেরত গেছে।

হাইওয়ে পুলিশের শিবপুর ফাঁড়ির ইনচার্জ লুৎফর রহমান জানান, চলমান লকডাউনে সড়কে যাত্রী পরিবহনে সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে শ্রাবন্তী পরিবহন নামের যাত্রীবাহী বাসটি প্রায় ২৫ জন যাত্রী নিয়ে রাজশাহীর দিকে যাচ্ছিলো। বাসটিকে শিবপুর ফাঁড়ির সামনে দাড় করানো হয়। এসময় বাসের চালককে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, চিটাগাং থেকে বাস নিয়ে তিনি রাজশাহী হয়ে চাপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন।তবে বাসের যাত্রীগুলো ঢাকা থেকে তুলেছেন।

তিনি আরো জানান, যাত্রীসহ বাসটি আটকের পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়া হলে তিনি সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রুমানা আফরোজ কে ঘটনা স্থলে পাঠান তিনি এসে জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, তিনি মহাসড়কের আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলেন খবর পেয়ে শিবপুর ফাঁড়ির সামনে যান সরকারী আদেশ অমান্য করায় ৫ হাজার টাকা জরিমানা করেন এবং যাত্রীসহ বাসটি ঢাকার উদ্দ্যেশ্যে ফেরত পাঠিয়েছেন। তিনি আরো জানান, বিভিন্ন অপরাধে আজ ১২ টি মামলায় ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

স/রি