মঙ্গলবার , ১৫ আগস্ট ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

Paris
আগস্ট ১৫, ২০১৭ ৮:০৮ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি;

রাজশাহীর পুঠিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার দিনভর নানা কর্মসুচি হাতে নিয়েছে পুঠিয়া উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক সংগঠন ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠান।

এর মধ্যে রয়েছে শোকর‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরুস্কার বিতরন ও দোয়া মাহফিল।

এদিন সকাল ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ থেকে একটি শোকর্যালি বের করা হয়। এতে অংশ নেয় বিভিন্ন স্কুল কলেজ, রাজনৈতিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো আলাদা আলাদা ব্যানার নিয়ে যোগ দেয়।

র‌্যালিতে অংশ নেন পুঠিয়া-দূর্গাপুরের সাংসদ আবদুল ওয়াদুদ দারা। পরে র‌্যালিটি মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটরিয়াম হল রুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক-সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপজেলা অডিটরিয়াম হল রুমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাউদ্দিন আল ওয়াদুদের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পৌর মেয়র রবিউল ইসলাম রবি, আ’লীগ নেতা মনিরুল ইসলাম তাজুল, কাজী শরিফ, অধ্যক্ষ গোলাম ফারুক, নাসির উদ্দিন উইলিয়াম প্রমুখ।

পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টের সে রাতে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। শেষে রচনা প্রতিযোগীতা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের পুরুস্কার তুলে দেন প্রধান অতিথি।

অন্যদিকে সকাল ১০ টায় পালোপাড়া উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গনে জাতিয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় স্কুলের প্রধান শিক্ষক আবদুল মালেকের সভাপতিত্বে স্কুলের শিক্ষকগন বক্তব্য রাখেন।

আলোচনা সভা ও দোয়া মাহফিল ও র্র‌্যালি অনুষ্ঠিত হয় পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সাত্তার মন্ডল ও সহকারী প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম মিন্টু সহ অন্যান্ন শিক্ষক বক্তব্যদেন , এছাড়াও সেনভাগ উচ্চ বিদ্যালয়, ঝলমলিয়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্ব স্ব প্রতিষ্ঠানের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে বিকেল ৪ টায় পুঠিয়া থানা পুলিশের আয়োজনে থানা মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এতে মসজিদ কমিটির সভাপতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমানের সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, পুলিশ পরিদর্শক তদন্ত রাকিবুল হাসান, অধ্যক্ষ গোলাম ফারুক প্রমুখ।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর