পুঠিয়ায় মানষিক প্রতিবন্ধী বৃদ্ধের রহস্যজনক মৃত্যু

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় আলী হোসেন (৫০) নামের এক মানষিক প্রতিবন্ধি বৃদ্ধের রহস্যজনক মৃত্যু হয়েছে। আজ শুক্রবার (২৭ মার্চ) দুপুরে পুঠিয়া উপজেলা সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সরদার পাড়া গ্রামে অবস্থিত মসজিদে সামনে তার আকস্মিক মৃত্যু হয়।

সে রাজশাহীর প্বার্শবর্তী জেলা নাটোরের আহম্মেদপুর থেকে দীর্ঘদিন পর পুঠিয়ার সরদার পাড়া বাড়িতে ফিরে ওই মসজিদে জুম্মার নামাজ আদায় করেছেন। নামাজ শেষে মসজিদ থেকে বের হলে সে একটি ভ্যানের উপর লুটিয়ে পড়েন এবং সেখানেই তার মৃত্যু হয়। আলী হোসেন (৫০) ওই গ্রামের মৃত দেলকোষ আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ খাঁন ঝন্টু। তিনি ৮ নং ওয়ার্ডের সদস্য মুকুল হোসেনের মাধ্যমে বিষয়টি জানতে পারেন। তার পরিবার পুঠিয়ায় থাকলেও সে নাটোরের থাকতো।

পারিবারিক সুত্রে জানা গেছে, তার স্ত্রী সন্তানরা পুঠিয়ায় বসবাস করলেও সে মানষিক প্রবিবন্ধী ছিলেন। সে অবস্থায় সে নাটোরের আহম্মেদপুর এলাকায় ভিক্ষা করতেন। সারাদেশে করোনার কারনে লোকজন না থাকায় সে শুক্রবার হঠাৎ বাড়িতে এসে মসজিদে নামাজ পরতে যান। আগে থেকেই সে অসুস্থ ছিলো নামাজ পড়া শেষে তার মৃত্যু হয় বলে জানতে পারেন তারা।

ইউপি সদস্য মুকুল হোসেন বলেন, আমরা আগে থেকেই যানতাম সে মানষিক রোগে আক্রান্ত হয়ে বাড়ির বাইরে থাকতো । তবে শুক্রবার হঠাৎ বাড়ি এসে মারা গেছেন। ঘটনার পর বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে। পুলিশ অনুমতি দেয়ায় মরদেহ দাফন করা হয়েছে।

থানার ওসি রেজাউল ইসলাম মুঠোফোনে বলেন, ঘটনাটি শুনেছি তার স্বাভাবিক মৃত্যু হয়েছে বিধায় মরদেহ দাফন করার অনুমতি দেয়া হয়েছে।