পুঠিয়ায় ভোট গ্রহন শেষ, চলছে গণনা

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় দুইটি ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ২৫ জুলাই বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত উপজেলার পুঠিয়া সদর ইউনিয়ন ও জিউপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।

দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এদের মধ্যে পুঠিয়া ইউনিয়নে ৩ জন এরা হলেন, আ.লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আশরাফ খাঁন (নৌকা) আ.লীগ বিদ্রোহী স্বতন্ত্র আইয়ুব আলী মাস্টার (মোটরসাইকেল) এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী তাহের আলী (আনারস)।

জিউপাড়া ইউনিয়নে ২ জন আ.লীগ মনোনিত হোসনেয়ারা বেগম (নৌকা) ও তার প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত স্বতন্ত্র জয়নাল আবেদিন (আনারস)। এছাড়াও ৬ টি পদের বিপরিতে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৭ জন ও ১৮ টি সাধারন সদস্য পদের বিপরিতে ৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী ২৫ জুলাই বৃহস্পতিবার পুঠিয়া সদর ইউনিয়ন ও জিউপাড়া ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহন সম্পূর্ণ হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যরা তৎপর থাকায় কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল ৮ টা থেকে জিউপাড়া ইউনিয়নে এবং সকাল ৯ টা থেকে পুঠিয়া সদর ইউনিয়নে ভোট গ্রহন শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৫ পর্যন্ত দুই ইউনিয়নের ভোট গ্রহন সম্পূর্ণ হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটার উপস্থিত ছিলো চোখে পড়ার মত দীর্ঘ লাইনে দাড়িয়ে নারী পুরুষ উভয় ভোটাররা শান্তিপূর্ণ ভাবে ভোট দিয়েছেন। কেন্দ্রে কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদের ব্যপক তৎপড়তা দেখা গেছে। ভোট কেন্দ্রের আশে পাশে কাউকে ভির করতে না দেয়া ছাড়াও রাস্তায় কোন প্রতিবন্ধকতা থাকলে তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছে তারা।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জয়নুল আবেদিন জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত দুই ইউনিয়নের ভোটাররা উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে তাদের ভোট প্রয়োগ করেছেন। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার অভিযোগ পাওয়া যায়নি।

তবে পুঠিয়া সদর ইউনিয়নে প্রথমবারের মত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হলেও জিউপাড়া ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

স/অ