পুঠিয়ায় ফার্মেসি ব্যাবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট, ভোগান্তি

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় ফার্মেসি ব্যাবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। বুধবার বেলা ১১টা থেকে ‘বাংলাদেশ ক্যামিষ্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’ পুঠিয়া উপজেলা শাখার নেতৃত্বে এ ধর্মঘট শুরু হয়। এতে করে সকাল থেকেই অসুস্থ্য রোগীরা ফার্মেসি বন্ধ পেয়ে ভোগান্তিতে পরেছেন।

অনেকেই জরুরী ওষুধ না পেয়ে রাজশাহীতে গেছেন। এতে করে রোগীর স্বজনদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বাংলাদেশ ক্যামিষ্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’ পুঠিয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক হাসিবুর রহমান অভিযোগ করে বলেন, প্রতিমাসে ৩-৪ বার উপজেলা পর্যায়ে এবং রাজশাহী থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে বিনা কারনে ভ্রাম্যমান আদালত করে ইচ্ছামত জরিমানা করছে। এতে করে আমরা ফার্মেসি ব্যবসা টিকিয়ে রাখতে হিমশিম খাচ্ছি।

তিনি বলেন, নিয়মিত সরকারকে টেক্স দিয়ে পৌরসভাকে টেক্স দিয়ে লাইসেন্স করেও কেন এতো ভ্রাম্যমান? এই বিনা কারনে ভ্রাম্যমান আদালত বন্ধ না করা পর্যন্ত ‘বাংলাদেশ ক্যামিষ্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’ পুঠিয়া উপজেলা শাখার প্রায় ৬০ টি ফার্মেসির দোকান বন্ধ রেখে অনির্দিষ্টকালের চলমান ধর্মঘট অব্যাহত থাকবে।

এবং দাবী মানা না হলে আরো কঠোর কর্মসুচী দেওয়ার হুশিয়ারিদেন হাসিবুল ইসলাম। এব্যাপারে পুঠিয়া পৌরসভার মেয়রকে মৌখিকভাবে বলা হয়েছে বলেও জানান তিনি। এব্যাপারে পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

স/আ