পুঠিয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মিলি

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মিলি (১৪) নামের এক কিশোরী। বৃহস্পতিবার বিকেলে ইউনিয়নের চেয়ারম্যানের সহযোগিতায় তার বিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মাহমুদ।

জানা গেছে, বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে উপজেলার ভালুকগাছী ইউনিয়নের নতুনগ্রাম এলাকার সামাদ আলীর স্কুল পড়ুয়া কন্যা মিলির বিয়ের আয়োজন করা হয়। মিলি  উপজেলার নন্দনপুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউনিয়নের চেয়ারম্যান আবদুল করিম শেখকে বিয়ে বন্ধ করার নির্দেশ দেন। ইউএনও’র নির্দেশে ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে বিয়েটি বন্ধ করার নির্দেশ দেন এবং প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা বলে কনের বাবা প্রতিশ্রুতি দেন।

বর্তমানে কনের বাড়িতে চৌকিদার নিয়োগ করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। উল্লেখ্য যে, গত ১ লা নভেম্বর প্রশাসনের হস্তক্ষেপে কৈপুকুরিয়া গ্রামে বাল্যবিয়ে বন্ধ হয়। পরে প্রশাসনের নিষেধ অমান্য করে বিয়ে দেয়া হয়। ঘটনার একদিন পর কনের বাবাকে বাল্য বিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে ১মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আবদুল্লাহ আল মাহমুদ।

স/বি