পুঠিয়ায় পানিতে ডুবে এক বছরের শিশুর মৃত্যু

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় পুকুরের পানিতে ডুবে এক বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় পরিবারের সদস্যরা শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন।

নিহত শিশুটির বাবার নাম হায়দার আলী। তিনি উপজেলার ভালুকগাছি ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের বাসিন্দা। তবে মৃত শিশুটির নাম জানা যায়নি। এমনকি হাসপাতালের রেজিস্ট্রেশনেও শিশুটির পরিচয় লিখে রাখা হয়নি।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে বাড়ির পাশে পুকুর পাড়ে একা একা খেলতে খেলতে পুকুরের পানিতে পড়ে গিয়ে মারা যায় সে। পরিবারের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক কাউছার আলী।

এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহত শিশুটির বাবা গরমে অতিষ্ঠ হয়ে বাড়ির পাশে একটি গাছের নিচে শুয়ে ছিলেন। সে সময় শিশুটি সেখানেই মাটিতে খেলা করছিলো। তার বাবা শিশুটির দিকে নজর রাখবে ভেবে তার মা পাশের বাড়িতে যায়। এদিকে তার বাবা হায়দার আলী ভাবে শিশুটি তার মায়ের কাছে আছে। সূত্র মতে, কিছুক্ষণ পর তার মা পাশের বাড়ি থেকে নিজ বাড়িতে এসে সন্তানের খোঁজ করে না পেয়ে বাড়ির আশেপাশে খোঁজাখুঁজি করে। কিন্তু তাকে না পেয়ে পুকুরের পানিতে নেমে খোঁজাখুজি করতে থাকে। এসময় ডুবন্ত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক কাউছার আলী জানান, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, শিশুটি খেলতে খেলতে পুকুরের পানিতে পড়ে যায়। তবে হাসপাতালের রেজিস্ট্রারে শিশুটির নাম পরিচয় লিপিবদ্ধ করা হয়নি বলেও জানান তিনি।

স/শা