পুঠিয়ায় নুরুল হত্যার শাস্তি দাবি’র মানববন্ধন স্থগিত, মাইক ভাংচুর

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধন স্থগিত করা হয়েছে। আগামীকাল (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় এটি হওয়ার কথা ছিল। কিন্তু প্রতিবাদ সভার প্রচার মাইক ও অটোরিকশা ভাংচুর করার কারণে এটি স্থগিত করা হলো।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার ঝলমলিয়া বাজার এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে মাইকিং করা অবস্থায় কয়েকজন দুর্বৃত্ত প্রচার মাইক ও অটোরিকশা ভাংচুর করে। এরপরেই মানববন্ধনটি স্থগিত করা হয়।

বিষয়টি বৃহস্পতিবার রাত ৯ টায় মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন সভার আয়োজক শাহ আলম।

সাবেক শ্রমিক নেতা শাহ্ আলম বলেন, নুরুল ইসলাম হত্যাকাণ্ডে সাধারণ মানুষ চায় প্রকৃত আসামিদের আটক ও বিচার হোক। সে দাবিতে আগামীকাল (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় পুঠিয়া সদরে নিহতের পরিবার ও শ্রমিক সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের জন্য আজ (২৬ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এলাকায় মাইকিং করে প্রচারণা শুরু করা হয়। কিন্তু প্রচারগাড়ী (অটোরিকশা) বিকালে ঝলমলিয়া বাজার ডাকবাংলোর সামনে আসলে কয়েকজন দুর্বৃত্ত প্রকাশ্যে ওই গাড়ী ভাংচুর করে মহাসড়কের পাশে ফেলে দেয়।

তিনি বলেন, প্রতিবাদ সভার প্রচার না হওয়ায় আগামীকালের মানববন্ধন ও প্রতিবাদ সভা স্থগিত করা হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ সভা করতে প্রশাসনের অনুমতি নেয়া আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, থানা থেকে মৌখিক অনুমতি নেয়া আছে।

এ ব্যাপারে থানার ওসি রেজাউল ইসলাম জানান, শুনেছি আগামীকাল মানববন্ধন হবে। তবে কেউ এ ব্যাপারে থানার অনুমতি নেয়নি। মাইক ভাংচুরের ব্যাপারে তিনি বলেন, এ ধরনের কোন অভিযোগ থানায় কেউ করেনি।

 

স/শা