পুঠিয়ায় নারীর ঝুলন্ত লাশ উদ্ধার, হত্যার অভিযোগ

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুর দেড়টার দিকে ওই নারীর নিজ বাড়ির একটি পরিত্যাক্ত ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়। তবে ওই নারীর স্বজনদের দাবী তাকে হত্যা করে ওই পরিত্যক্ত ঘরের তিরের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে।

মৃত ওই নারীর নাম শেফালী বেগম (৪০) সে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের সাধনপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী।

উদ্ধারকৃত লাশটি ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুঠিয়া থানা পুলিশ। এব্যপারে মৃত ওই নারীর ছেলে রতন মাহমুদ পুঠিয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে তিনি উল্লেখ্য করেন, গত বৃহস্পতিবার রাত ৯ টার দিকে তাদের বাড়ির একটি পরিত্যক্ত ঘরের তিরের সাথে তার মা শেফালী বেগমের ঝুলন্ত লাশ দেখে সঙ্গে সঙ্গে সেখান থেকে লাশটি নামানো হয়। ঘটনার পরের দিন বেলা ১২ টার দিকে পুঠিয়া থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে প্রথমে পুঠিয়া থানা ও পরে রামেক হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পরিবারের অভাব অনটনের কারনে শেফালী বেগম আত্মহত্যা করেছে বলে এজাহারে উল্লেখ্য করা হয়েছে।

এদিকে মৃত শেফালী বেগমের ভাই রেজাউল করিম দাবী করেন, তার বোন শেফালীকে হত্যা করে তার লাশ তিরের সাথে ঝুলিয়ে আত্মহত্যার নাটক করা হচ্ছে।

তিনি জানান, ঘটনার দু’দিন আগে শেফালী বেগমের স্বশুর জয়নাল আলী ও দেবর আফজাল হোসেন তার বোন শেফালীকে মারধর করে আহত করে। ঘটনার পর থেকে তারা দু’জনই বাড়িতে নেই বলে স্থানীয়রা নিশ্চিত করেছেন। রেজাউল করিম দাবী করেন তারা দু’জনে মিলে তার বোন শেফালী বেগমকে হত্যা করে একটি পরিত্যক্ত ঘরের তিরের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যার নাটক সাজিয়ে আত্মগোপনে রয়েছে।

এব্যাপার মৃতের ভাই রেজাউল করিম বাদী হয়ে জয়নাল আলী ও আফজাল হোসেনকে আসামী করে হত্যা মামলা করতে চাইলে পুলিশ মামলা নেয়নি

এব্যপারে পুঠিয়া থানার ওসি তদন্ত রাকিবুল হাসান জানান, মৃতের ভাইয়ের আগেই তার ছেলে রতন মাহমুদ অপমৃত্যু মামলা করায় তার হত্যা মামলাটি নেওয়া হয়নি। লাশ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট এলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুঠিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) খন্দকার খালেদ বিন নূর তিনি জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে এটি আত্মহত্যা কিন্তু আত্মহত্যার কারনটি যথাপুযুক্ত নয়।

হত্যার অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি সিল্কসিটি নিউজকে বলেন, মৃতে শরিরে কোন আঘাতের চিহৃ পাওয়া যানি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে রিপোর্ট এলে নিশ্চিত হওয়া যাবে এটি হত্যা না আত্মহত্যা।

স/অ