বুধবার , ২৭ মার্চ ২০১৯ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় নকল কিটনাশক বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

Paris
মার্চ ২৭, ২০১৯ ১০:৪৫ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় এক কীটনাশক ব্যবসায়ীকে নকল কীটনাশক বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল মঙ্গলবার বিকালে বানেশ্বর বাজার বনিক সমিতির পাশে অবস্থিত তাসনিয়া ট্রেডার্সে অভিযান চালিয়ে ২০০ কেজি ফুরাডান ৫ জি কীটনাশক জব্দ করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল ইসলাম।

পরে আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওলিউজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী হলেন, বিপ্লব হোসেন তিনি তাসনিয়া ট্রেডার্স নামের কীটনাশকের দোকানের প্রোপাইটর। উপজেলা কৃষি সম্প্রসারন কার্যালয় সুত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাহমিনা ট্রেডাস নামের কিটনাশকের দোকান থেকে নকল চিলেটেড জিংক ও ফুরাডান কিটনাশক জব্দ করেন এবং আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করেন ।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড এর ফুরাডান ৫জি (কার্বোফুরান) গ্রুপের কীটনাশক সারাদেশে কৃষকদের নিকট জনপ্রিয় হওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী এর লোগো নকল করে বাজারজাত করছে এমন অভিযোগের ভিত্তিতে বানেশ্বর বাজারে অবস্থিত তাসনিয়া ট্রেডার্সে অভিযান চালানো হয়।

এসময় নকল ফুরাডানসহ কয়েকটি নকল কীটনাশক রাখা ও বিক্রি করার অপরাধে দোকানের মালিক বিপ্লব এর নিকট থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং দোকানে থাকা ২০০ কেজি ফুরাডানসহ কয়েকটি নকল কীটনাশক জব্দ করা হয়েছে। আগামী রোববার জব্দকৃত নকল কীটনাশকগুলো ধ্বংস করা হবে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর