পুঠিয়ায় দেড় মাসে রেললাইনের পাশ থেকে দুই অজ্ঞাত লাশ উদ্ধার

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় রেল লাইনের পাশ থেকে আবারো অজ্ঞাত এক ব্যক্তির দ্বিখন্ডিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগেও প্রায় দেড় মাস আগে একই এলাকা থেকে অজ্ঞাত আরো এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে দুটি ঘটনাই রেললাইনে ঝাপ দিয়ে আত্মহত্যা মনে করা হলেও নিশ্চিত ভাবে মৃত্যুর কারন জানা যায়নি।

এদিকে একই এলাকায় বার বার অজ্ঞাত ব্যক্তিদের রহস্যজনক মৃত্যুতে জনমনে আতংক বিড়াজ করছে। আজ (২৭ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার ভোরে উপজেলার বেলপুকুর ইউনিয়নের রেলটেগ এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে প্রেরন করেছে। তবে সারাদিন গেলেও মৃতদেহের পরিচয় সনাক্ত করতে পারেনি।

থানা পুলিশ জানায়, সকাল সাড়ে ৭ টার দিকে স্থানীয় সুত্রে খবর পেয়ে বেলপুকুর থানা পুলিশ রেলগেট এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তির দ্বিখন্ডিত মরদেহ উদ্ধার করে রামেক হাসপাতালের মর্গে প্রেরন করেছে। প্রায় ৩০ থেকে ৩৫ বছর বয়সের মরদেহটির শরীর থেকে মাথা আলাদা হয়ে পড়ে ছিলো। ধারনা করা হচ্ছে ট্রেনে কাটা পরে তার মৃত্যু হয়েছে। ট্রেনের নিচে ঝাপ দিয়ে সে আত্মহত্যা করে থাকতে পারে বলেও ধারনা করছে পুলিশ।

এলাকাবাসীরা জানান, প্রায় দেড় মাস পূর্বে একই এলাকা থেকে পুলিশ আরো এক অজ্ঞাত নারীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে। তারও পরিচয় জানা যায়নি। এমনকি দুটি ঘটনাই রাতের আধাঁরে ঘটেছে সকালে লোকজন লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দিয়েছে। বারংবার এমন রহস্যজনক মৃত্যুতে জনমনে চরম আতংক বিড়াজ করছে। তাদের ধারনা কেও পরিকল্পিত ভাবে এদের হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দিতে লাশ রেল লাইনের ওপর ফেলে রেখে যেতে পারে। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনির সদস্যদের গুরুত্বসহ তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটনেরও দাবী জানান তারা।

এ ব্যপারে বেলপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমঙ্গীর হোসেন জানান, ভোর রাতে দ্বিখন্ডিত মরদেহ উদ্ধার হলেও বৃহস্পতিবার রাত ৮ টা পর্যন্ত তার পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সে ট্রেনে ঝাপ দিয়ে আত্মহত্যা করে থাকতে পারে তবে ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর আসল কারন জানা যাবে।

এক প্রশ্নের উত্তরে ওসি বলেন, ঘটনাস্থল আমার থানা এলাকার মধ্যে হলেও এ ব্যপারে রেলওয়ে পুলিশ ঈশ্বরদী জিআরপি থানায় ইউডি মামলা হয়েছে। তারাই মামলাটি তদন্ত করবে। আগের বার উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর লাশের ব্যপারেও সেখানে ইউডি মামলা হয়েছে তবে এখন পর্যন্ত তার পরিচয় সনাক্ত হয়নি বলেও জানান তিনি।

স/অ