পুঠিয়ায় জ্বিনের বাদশার কাণ্ড!

পুঠিয়া প্রতিনিধি:

জ্বিনের বাদশা। তার নাকি টাকার দরকার। তাই গভীর রাতে নারীদের ফোন দিয়ে টাকায় চান তিনি। টাকা চেয়ে যে লোকসান হয় তা কিন্তু নয়, রীতিমত ভয়ভীতি দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনাও ঘটেছে। তিনি ফোন দিয়ে আদ্ধাতিক ধরনের কথা বলেন। “টাকা না দিলে তোর স্বামী সংসারের বড় ক্ষতি হবে”।

বলছিলাম রাজশাহীর পুঠিয়ায় জ্বিনের বাদশার কথা। জ্বিনের বাদশা সেঁজে গভীর রাতে মোবাইল ফোনে কল দিয়ে বিভিন্ন ধরনের ভয়ভীতিমূলক কথা বলেন অর্থ আদায় করে দুলাল আলী (৩৭)। আর এরই অভিযোগে মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার তারাপুর বাজার থেকে তাকে আটক করেছে পুলিশ। আটককৃত এই জ্বিনের বাদশা দুলাল আলী (৩৭) উপজেলার দইপাড়া গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে।

জানা গেছে, পুঠিয়া উপজেলার বিড়ালদহ মাইপাড়া এলাকার গৃহবধু আমেনা বেগমের মোবাইল ফোনে গভীর রাতে কল দিয়ে জ্বিনের বাদশা পরিচয় দিয়ে বিভিন্ন ধরনের ভয়ভীতিমুলক কথা বলে টাকা দাবী করে। আমেনা বেগম তার কথায় ভয় পেয়ে পর্যায়ক্রমে বিভিন্ন সময় প্রায় ৭০ হাজার টাকা বিকাশের মাধ্যমে দুলাল আলীকে দেন।

পরে কৌশলে আমেনা বেগম জ্বিনের বাদশার (দুলাল আলী) নাম পরিচয় খুঁজে বের করে তার বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আমেনা বেগম জানান, দুলাল আলী মাঝে মধ্যেই গভীর রাতে তার মোবাইলে কল দিয়ে নিজেকে জ্বিনের বাদশা পরিচয় দিতেন। তিনি আমেনা বেগমের পারিবারিক ব্যাপারে অনেক কিছু জানেন বলেও দাবী করতেন এবং ভয়ভীতিমুলক কথা বলে টাকা দাবী করেন ।

“টাকা না দিলে বা এসমস্ত কথা কাউকে জানালে তার স্বামী সন্তানসহ আমার পরিবারের অনেক বড় ক্ষতি করবে এমনকি তার কথা না শুনলে স্বামী সন্তানকে মেরে ফেলারও হুমকি দিতেন দুলাল আলী।”

তিনি আরো বলেন, সে মাঝে মধ্যেই ফোন দিয়ে আদ্ধাতিক ধরনের কথা বলতো। তার কথায় অবাক হয়ে এবং স্বামী সন্তানের ক্ষতি করবে এমন কথা শুনে ভয় পেয়ে বিভিন্ন সময় তাকে বিকাশের মাধ্যমে প্রায় ৭০ হাজার টাকা প্রদান করি। পরে আমি কৌশলে তার পরিচয় সংগ্রহ করে পুঠিয়া থানায় তার নামে একটি লিখিত অভিযোগ করি। তবে সে হয়তো আগে থেকেই আমাকে ও আমার পরিবারের সদস্যদের চিনতো।

এ ব্যপারে বুধবার দুপুরে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান ভূইয়া সিল্কসিটি নিউজকে জানান, অভিযোগের ভিত্তিতে গত মঙ্গলবার দিবাগত রাতে থানার এএসআই জসিম উদ্দিন ও তার সঙ্গীয় ফোর্স উপজেলার তারাপুর এলাকা থেকে জ্বিনের বাদশা সেজে মোবাইল ফোনে ভয় দেখিয়ে অর্থ আদায়ের অভিযোগে দুলাল আলীকে আটক করেছেন ।

 

স/আ