পুঠিয়ায় ছাত্রলীগের নয়া কমিটির ওপর হামলার ঘটনায় ফের উত্তেজনা

পুঠিয়া প্রতিনিধিঃ
রাজশাহীর পুঠিয়ায় গতকাল মঙ্গলবার ছাত্রলীগের নতুন কমিটির নেতাদের ওপর পদবনঞ্চিতদের হামলার ঘটনাকে কেন্দ্র করে উপজেলার ঝলমলিয়া বাজারে ফের উত্তেজনা দেখা দিয়েছে।

বুধবার সকালে ঝলমলিয়া বাজারে উপজেলা ছাত্রলীগের নবাগত সভাপতি সাকিবুর রহমান মিঠুর নেতৃত্বে প্রায় ৫০-৬০ জন ছাত্রলীগ নেতাকর্মী অবস্থান নেয় বলে জানা গেছে। সেখানে গতকালের হামলার পদবঞ্চিতদের পক্ষের দুইজনকে মারধর করে সভাপতির পক্ষ। পরে তারা মহাসড়কে অবস্থান নেয়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে ছাত্রলীগ নেতাকর্মীদের মহাসড়ক থেকে শরীয়ে দেয়।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান ভুইয়া জানান, গতকাল মঙ্গলবার রাতে ছাত্রলীগের নতুন কমিটির নেতাদের ওপর পদবঞ্চিত নেতাদের হামলার ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকালে উপজেলার ঝলমলিয়া বাজারে ছাত্রলীগের নবাগত সভাপতি সাকিবুর রহমান মিঠুর নেতৃত্বে প্রায় ৫০ থেকে ৬০ জন ছাত্রলীগ নেতাকর্মী অবস্থান নেয়।

সেখানে পদবঞ্চিতদের পক্ষের সবুজ ও ফয়সালকে সামনে পেয়ে সভাপতির পক্ষের নেতাকর্মীরা কিল ঘুষি মারে বলে তারা মৌখিক অভিযোগ করেছে। পরে তারা সেখান থেকে দৌড়ে এসে পুলিশের কাছে আশ্রয় নেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। মহাসড়ক থেকে তাদের শরীয়ে দেওয়া হয়েছে এবং পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে বিষয়টি অস্কীকার করে ছাত্রলীগ সভাপতি সাকিবুর রহমান মিঠু জানান, ঝলমলিয়া বাজারে নাসির নামের একজন পৌরসভার রশিদ ব্যবহার করে মহাসড়কের যানবাহনে চাদাঁ তুলছিল এবং চাঁদা না দিলে যানবাহনের চালককে মারধর করছিল। ঘটনাটি জানার পর আমরা তাকে চাঁদা তুলতে বাঁধা দিয়ে পৌরসভার রশিদগুলো জব্দ করেছি কাউকে মারধর করা হয়নি।

পৌরসভার রশিদ ব্যবহার করে চাঁদা তোলার ব্যপারে পৌর মেয়র রবিউল ইসলাম রবির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, পুঠিয়া পৌরসভার পক্ষথেকে মহাসড়কে কাউকে চাদাঁ তোলার অনুমতি দেওয়া হয়নি এবং এধরনের কোন অভিযোগও আমার কাছে আসেনি।

 

স/আ