পুঠিয়ায় ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসাশিক্ষক গ্রেফতার

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় এক হাফিজিয়া মাদ্রাসার ছাত্রকে বলাৎকারের অভিযোগে ওই মাদ্রাসার এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গত ১১ এপ্রিল রাত পৌনে ২ টার দিকে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নে অবস্থিত হাফিজিয়া মাদ্রাসায় বলাৎকারের এ ঘটনা ঘটে। আজ শনিবার বিকেলে মামলাসূত্রে মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক আরিফুল ইসলাম (২৫) বাগমারা উপজেলার নাজিরপুর এলাকার লোকমান আলীর ছেলে। তিনি খলিসাকুড়ি হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক আবদুল হান্নানের পরিবর্তে এ প্রতিষ্ঠানে পাঠদান করাতে এসেছিলেন।

বলাৎকারে শিকার মাদ্রাসা ছাত্র বাগমারা উপজেলার বালিয়া গ্রামের জনৈক ব্যক্তির ছেলে (১২)। সে গত দুই বছর যাবৎ ওই মাদ্রাসায় পড়াশোনা করছে। এ ব্যপারে নির্যাতনের শিকার ছাত্রের বাবা বাদী হয়ে শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং-১২/১৩-১৯।

মামলার বরাত দিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ জানান, গত ১১ এপ্রিল মাদ্রাসার সকল ছাত্র ঘুমিয়ে পড়লে রাত পৌনে দুইটার দিকে ওই ছাত্রকে ডেকে তুলে তার কক্ষে নিয়ে জোরপূর্বক বলাৎকার করেন ওই শিক্ষক। তিনি জানান, বিষয়টি কাউকে না জানাতে ওই ছাত্রকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখায় ওই শিক্ষক। পরে গত ১২ এপ্রিল মাদ্রাসার অপর ছাত্র জাহিদের কাছে সে বিষয়টি নিয়ে গল্প করায় জাহিদ ঘটনাটি তার বাবাকে মোবাইলে জানায়। তার বাবা জানার পর বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে পুলিশ তাৎক্ষনিকভাবে ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে শিক্ষক আরিফুল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসেন।

তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই শিক্ষক বলাৎকারে বিষয়টি স্বীকার করেননি।

এ ব্যপারে মাদ্রাসা কমিটির সভাপতি নুর মোহম্মদ জানান, মাদ্রাসার শিক্ষক হান্নানের মাস্টার্স পরীক্ষা শুরু হওয়ায় ১০ দিনের জন্য আরিফুল ইসলাম তার পরিবর্তে সেখানে পাঠদান করাতে এসেছিলেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ বলেন, ওই ছাত্রকে মেডিকেল পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আগামীকাল রোববার সকালে ওই শিক্ষককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে আদালতের মাধ্যমে জেল হাজাতে পাঠানো হবে।

স/শা