পুঠিয়ায় গ্রেপ্তার জেএমবি সদস্যদের রিমান্ড চেয়ে জেল হাজতে প্রেরণ

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়ন থেকে অস্ত্র বোমাসহ গ্রেফতার তিন জেএমবি সদস্যের রিমান্ড জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সোমবার দুপুরে পুঠিয়া থানা পুলিশ তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। রিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান ভুইয়া।

গত রবিবার ভোররাতে উপজেলার বেলপুকুর ইউনিয়নের জামিরা গ্রামের একটি টিন সেটের বাড়ি থেকে পিস্তল, গুলি, বোমা ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম এবং জিহাদী বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুন মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব।

তারা হলো, শরিফুল ইসলাম শরিফ (৪৫) জাকারিয়া হোসেন জাক্কার (৪৩) ও আতাউর রহমান (৪২)। তারা সবাই চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাসিন্দা পুঠিয়ায় নাশকতার পরিকল্পনায় জামিড়া গ্রামে গোপন বৈঠক করছিলো বলে দাবী করেছে র‌্যাব । এ ঘটনায় তাদের বিরুদ্ধে র‌্যাব বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে পুঠিয়া থানায় মামলা দায়ের করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) এস আই ইফতেখায়ের আল আমীন এজাহারের বরাত দিয়ে জানান, বেলপুকুর ইউনিয়নের জামিড়া গ্রামের টিন সেট বাড়িতে গ্রেফতারকৃত তিন জন জেএমবি সদস্যসহ আরো ৭/৮ জন ব্যাক্তি গোপন বৈঠক করছিলো র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। পলাতকদের সনাক্তকরা এবং মামলার তদন্ত কাজের অগ্রগতির জন্য তাদের রিমান্ডের আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, তাদের কাছে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, চারটি তাজা বোমা, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম, জিহাদী বই, মোবাইল ফোন ও নগদ টাকা জব্দ করা হয়েছে।
স/শ