পুঠিয়ায় গণধর্ষনের ঘটনায় গ্রেফতার মিজানের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

মইদুল ইসলাম মধু, পুঠিয়া:

রাজশাহীর পুঠিয়ায় স্বামীকে গাছের সঙ্গে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলায় ৭ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আজ শুক্রবার দুপুর ২ টায় তাদের আদালতে তোলা হয় পরে আদালতের বিচারক তাদের জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) সায়েদুর রহমান ভূইয়া।

এর আগে বৃহস্পতিবার ভোর রাতে অভিযান চালিয়ে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের কাজুপাড়া গ্রামের একটি পুকুর পাড় থেকে গণধর্ষণের ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে তাদের আটক করা হয়।

তারা হলেন, শিলামাড়িয়া ইউনিয়নের কাজুপাড়া গ্রামের আবু সাইদের ছেলে মিজানুর রহমান (২৫) ওমর আলীর ছেলে নবির হোসেন (২৮), জাকের আলীর ছেলে নিজাম উদ্দীন (৩৫), জহির উদ্দীনের ছেলে মসলেম উদ্দীন (৪২), আবু বক্করের ছেলে আজিজুল ইসলাম (৩৭), আসকান উদ্দীনের ছেলে জাহিদুল ইসলাম (৩৩) ও মৃত মহরম শাহ’র ছেলে সাইফুল ইসলাম (৪০)।

এদের সবার গডফাদার আবু সাইদের ছেলে মিজানুর রহমান মিজান। মাদক ব্যবসা থেকে শুরু করে এমন কোন অবৈধ কাজ নেই যা তারা করেনা। সন্ধা নামলেই কাজুপাড়া গ্রামের বিলের ভেতর পুকুর পাড়ে মাছ চাষের নামে চলে মাদক সেবন ও ভারা করা দেহব্যবসায়ী দিয়ে চলে রমরমা দেহ ব্যবসা। স্কুল, কলেজের শিক্ষার্থীসহ যুবসমাজের হাতে তুলে দেয় ইয়াবা। কেও প্রতিবাদ করলে বিভিন্ন ভাবে হুমকি চলে তার ওপর।

নাম প্রকাশে অনিচ্ছুক কাজুপাড়া গ্রামের একাধীক বাসিন্দা সিল্কসিটি নিউজকে জানান, সবসময়ের জন্য মিজানের কাছে অস্ত্র থাকে এলাকায় মাদকের বিস্তার ঘটিয়ে যুবসমাজ থেকে শুরু করে স্কুল কলেজের শিক্ষার্থীদের হাতে তুলে দেয় মাদক। প্রতিবাদ করলে অস্ত্র উচিয়ে মেরে ফেলার হুমকি দেয় মিজানসহ তার সহযোগীরা। পুলিশের হাতে মিজানুর রহমান সহ তার সহযোগীরা গ্রেফতার হয়ায় শান্তির নিঃস্বাষ ফেলেছে সকলে।

তারা আরো জানান, এলাকার যুবকদের বেছে বেছে ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত করেছে মিজান। মিজান না থাকলেও এলাকায় মাদক ব্যবসা চলছে নির্দীধায়। গ্রেফতার মিজানুর রহমানসহ তার সহযোগী এবং মিজানের মনোনিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন তারা।

এব্যপারে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান ভুইয়া জানান, ধর্ষণের মামলায় জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে এঘটনার সাথে সম্পৃক্ত আরো একজন আসামী পলাতক রয়েছে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। আমিও এলাকায় মিজানের ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। যেই মাদক ব্যবসার সাথে জরিত থাকবে তার বিরুদ্ধেই আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

স/অ