পুঠিয়ায় কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রেণী কক্ষ, পাঠদান বন্ধ

মইদুল ইসলাম মধু, পুঠিয়া:

রাজশাহীর পুঠিয়ায় গতকালের আকস্মিক কালবৈশাখী ঝড়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ টি শ্রেণী কক্ষ লন্ডভন্ড হয়ে গেছে। এতে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ টি শ্রেণী কক্ষের পাঠদান বন্ধ রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগীতার আশ্বাষ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা।

ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান গুলো হলো উপজেলার জিউপাড়া ইউনিয়নের মধুখালি গ্রামে অবস্থিত মধুখালি দাখিল মাদ্রাস এবং শিলমাড়িয়া ইউনিয়নের পঁচামাড়িয়া নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

জানা গেছে, গত মঙ্গলবার বিকেলে আকস্মিক ঝড়ে মধুখালি দাখিল মাদ্রাসার ৫ টি শ্রেনী কক্ষের চালা উড়ে মাটিতে পড়ে এছাড়াও একই ঝড়ে পঁচামাড়িয়া নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তিনটি শ্রেণী কক্ষের চালা লন্ডভন্ড হয়ে মাটিতে পড়ে। তবে ঝড়ের আগেই প্রতিষ্ঠানগুলো ছুটি হওয়ায় এতে কেও হতাহত হয়নি। পরের দিন বুধবার শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসলেও শ্রেণী কক্ষ সংকটের কারনে পাঠদান করানো না হওয়ায় তারা বাড়ি চলে যায়।

মাদ্রাস সুপার হোসেন আলী জানান, গতকালের ঝড়ে তার প্রতিষ্ঠানের ৬ ষ্ট শ্রেণী , ৭ম শ্রেণী, ৮ম শ্রেণী ও ৯ম শ্রেণীর ছাড়াও একটি কমনরুমের চালা উড়ে গেছে। এতে বুধবার উক্ত শ্রেণী কক্ষে পাঠদান করানো সম্ভব হয়নি।

বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসমা খাতুন সিল্কসিটি নিউজকে বলেন, ঝড়ে বিদ্যালয়ের ৩ টি শ্রেণী লন্ডভন্ড হওয়ায় বুধবার শ্রেণী ক্ষগুলোতে পাঠদান বন্ধ ছিলো। এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বুধবার দুপুরে শ্রেণী কক্ষ সংস্কারের জন্য আর্থিক অনুদান চেয়ে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

আবেদন পাওয়ার বিষয়টি স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান জানান, বিষয়টি শোনার ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান প্রধানদের আর্থিক অনুদান চেয়ে আবেদন করতে বলা হয়েছে। তারা আবেদন করেছেন ডিসি স্যারের সঙ্গে কথা বলে তাদের সহযোগীতা করা হবে বলেও জানান তিনি।

স/অ