পুঠিয়ার উদ্ধার শিশুটির নাম রাখা হলো ‘শ্রাবনী’

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় ১২ দিনের সেই নবজাতকের নাম রাখা হয়েছে ‘শ্রাবনী খাতুন’। মঙ্গলবার সকালে পুঠিয়া থানা পুলিশ শিশুটিকে উদ্ধার করে তার এই নাম রাখেন। বিষয়টি নিশ্চিত করেছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান।

ওসি জানান, সোমবার দিবাগত রাত দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পাবনা জেলার সাথীয়া উপজেলার মিয়াপাড়া গ্রামের এক নির্সন্তান দম্পতির কাছ থেকে শিশুটি উদ্ধার করে পুঠিয়া থানা পুলিশ। পরে রাতেই শিশুটিকে থানায় নিয়ে আসা হয়।

উদ্ধারের আগ পর্যন্ত শিশুটির কোন নাম না থাকায় পুঠিয়া থানা পুলিশ নবজাতকটির নাম রাখে “শ্রাবনী খাতুন” আজ মঙ্গলবার (১৫ আগস্ট) শিশুটির বয়স হয়েছে ১৪ দিন।

এদিকে গত রবিবার দুপুরে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটক থেকে ১২ দিন বয়সের নবজাতক চুরির অভিযোগটি ভিত্তিহীন বলে জানান ওসি। শিশু “শ্রাবনী খাতুন” চুরির ঘটনাটি তার মা শাহানাজ বেগমের (২৮) সাজানো নাটক। সাজানো এই নাটকে শাহানাজের সহযোগী হিসেবে ছিলেন তার বড় ভাই নাজমুল হোসেন (৩০)।

শাহানাজ বেগম উপজেলার ভালুকগাছী ইউনিয়নের পাঁচআনী পাড়া গ্রামের ওবাইদুল ইসলামের স্ত্রী তার নয় বছরের একটি কন্যা সন্তানও রয়েছে বলে জানা যায়। কেন এমন নাটক করলেন শাহানাজ ও তার ভাই নাজমুল হোসেন জানতে চাইলে ওসি বলেন, তাদের দু’জনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জিজ্ঞাসাবাদ শেষ হলেই জানানো যাবে।

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটক থেকে ১২ দিন বয়সের নবজাতক চুরির অভিযোগ এনে ঘটনার একদিন পর সোমবার শিশুটির মা শাহানাজ বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা দু’জকে আসামী করে মামলা দায়ের করে। মামলা দায়েরের পর প্রায় সাড়ে ১৩ ঘন্টা পর পাবনা জেলার সাথীয়া উপজেলার মিয়াপাড়া থেকে শিশু “শ্রাবনী খাতুন” কে উদ্ধার করে পুলিশ।

 

স/আ