পুঠিয়ায় ইউএনও’র সাথে ফার্মেসি ব্যাবসায়ীদের সাক্ষাত

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমা নাহারের সাথে ফার্মেসি ব্যবসায়ীর নেতারা সাক্ষাত করেছেন। বুধবার রাত সাড়ে ৮ টার দিকে ফার্মেসি ব্যবসায়ীর নেতার ইউএনও’র বাসভবনে ফার্মেসি ব্যবসায়ীদের ডাকা ধর্মঘটের ব্যপারে আলোচনা করেন। 
 
বুধবার দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক অপূর্ব অধীকারীর নেতৃত্বে পুঠিয়ায় দুইটি ফার্মেসির দোকানে অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করেন। ব্যবসায়ীরা দাবি করেন বিনা অপরাধে তাদের এ জরিমানা করা হয়েছে । এর প্রতিবাদে  বাংলাদেশ ক্যামিষ্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’ পুঠিয়া উপজেলা শাখার আহবানে সকল ফার্মেসি ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য দোকান বন্ধ করে ধর্মঘট পালন করে।
পরে বিকাল ৫ টার পর পৌর মেয়রের সাথে মৌখিক আলাপে আশ্বস্ত হয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে। জানা যায় , এধরনের অভিযানে ড্রাগ এর ইনস্পেক্টর (এক্সপার্ট) সহ  অভিযান করতে হয়। কিন্তু জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নিয়মকে উপেক্ষা করে এ অভিযান চালায়।

 

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা অবগত হওয়ার পর রাত সাড়ে আটটার দিকে ব্যবসায়ীক নেতাদের সাথে তার বাস ভবনে ধর্মঘটের ব্যপারে কথা বলেন। এবং এঘটনার নিন্দা জানান। ব্যবসায়ীদের  সতর্ক করে এরপরেও এধরনের ঘটনা পূনরায় ঘটলে বিষয়টি তাকে অবগত করার আহবান জানান। ইউএনও’র সাথে সাক্ষাতের পর ব্যবসায়ীক নেতারা উপজেলা নির্বাহী কর্মকর্তার ভূয়সি প্রশংসা করেন এবং তারা সন্তুষ্টি প্রকাশ করেন।
সাক্ষাতে বাংলাদেশ ক্যামিষ্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’ পুঠিয়া উপজেলা শাখার সভাপতি রাজু সাধারন সম্পাদকসহ ১৩ জন ফার্মেসি ব্যাবসায়ী উপস্থিত ছিলেন।
স/শ