পুঠিয়ায় আন্তঃজেলা চোর সিন্ডিকেটের ৫ সদস্য আটক, চোরাই গরু উদ্ধার

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় আন্তঃজেলা গরুচোর সিন্ডিকেটের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। তবে ট্রাক চালক কৌশলে পালিয়ে গেছে এঘটনায় আরো দু’জন আহত হয়েছে। বুধবার (৩০ মে) দিবাগত রাত ৩ টার দিকে উপজেলা সদর বাসস্ট্যান্ডে ঢাকা- রাজশাহী মহাসড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছে ৫ টি চোরাই গরু ও একটি ট্রাক জব্দ করা হয়েছে। আটককৃতরা হলেন, রাজশাহী মহানগরীর মতিহার থানার আহাজ উদ্দিনের ছেলে সালাউদ্দিন (২৮), কাটাখালি থানার নলখোলা এলাকার মৃত আঃ রফিকের ছেলে রাফিউল হৃদয় (৩০), পবা থানার বাকশাল এলাকার মৃত রফিকের ছেলে আক্কাস আলী (২৭), একই উপজেলার ইটাখালি এলাকার আবুল কাসেমের ছেলে আবুল হাসেম (৩৮), ও জেলার গোদাগাড়ী উপজেলার ফুলবাড়ি এলাকার মৃত বদর উদ্দিনের ছেলে আবদুর রাজ্জাক (৪০)।

বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকিল উদ্দিন আহম্মেদ বলেন, আহত দুই চোরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

থানা সুত্রে জানা গেছে, গতকাল বুধবার ভোর রাত ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক (এসআই) বজলুর রহমান ও তার সঙ্গীয় ফোর্স পুঠিয়া উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে অভিযান চালিয়ে ট্রাকে তল্লাশি চালায়।

এসময় আটককৃত ট্রাকটিকে থামার জন্য সিজ্ঞনাল দিলে তারা পুলিশের সিজ্ঞনাল অমান্য করে পালিয়ে যেতে চাইলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ট্রাকটি আটক করে তল্লাশি চালালে ট্রাকে ত্রিপল দিয়ে ঢাকা ৫ টি গরু উদ্ধার করে। ওসি বলেন, তারা পালানোর চেস্টা কালে ট্রাকের ভেতরে থাকা দুই জন চোর আহত হয়েছে। পুলিশের দাবী আটককৃত ৫ জনই আন্তঃজেলা চোর সন্ডিকেটের নিয়মিত সদস্য তারা বিভিন্ন সময় বিভিন্ন স্থানে বড় ধরনের চুরি করে থাকে। আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে সংগঠিত গরুচোর সিন্ডিকেটের সদস্যরা সক্রিয় হয়েছে।

এব্যাপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকিল উদ্দিন আহম্মেদ বলেন, আটককৃতদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে উদ্ধারকৃত গরুগুলোর প্রকৃত মালিকের এখনও সন্ধান পাওয়া যায়নি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে, নাটোরের বড়াইগ্রাম এলাকা থেকে গরুগুলো ট্রাকে উঠিয়ে ত্রিপল দিয়ে ঠেকে রাজশাহীর দিকে নিয়ে আসছিলেন। ওসি বলেন, জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে। সে মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

স/আর