পুঠিয়ায় আকস্মিক ঝড়ে শ্রেণিকক্ষের চাল মাটিতে, ইউএনও’র সহায়তার আশ্বাস

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় আকস্মিক ঝড়ে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫টি শ্রেণিকক্ষের চালা উড়ে মাটিতে পড়েছে। এতে ওই প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বন্ধ হওয়ার আশঙ্কা রয়েছে। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অর্থ সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে উপজেলার জিউপাড়া ইউনিয়নের মধুখালি গ্রামে অবস্থিত মধুখালি দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আবদুল আজিজ।

মাদরাসা কর্তৃপক্ষ জানান, মঙ্গলবার বিকেলের আকস্মিক ঝড়ে মাদরাসার ৫টি শ্রেণি কক্ষের ওপরের টিনের চালা লন্ডভন্ড হয়ে মাটিতে পড়ে যায়। ৫টি কক্ষের মধ্যে ৪টি কক্ষে পাঠদান করানো হয় এবং একটি কক্ষ কমন রুম হিসেবে ব্যবহার হতো।

সূত্র মতে, দ্রুত প্রতিষ্ঠানের চালা সংস্কার করা না গেলে আগামীকাল বুধবার থেকে ওই প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। মধুখালি দাখিল মাদ্রাসায় ২৫৬ জন শিক্ষার্থীকে নিয়মিত পাঠদান করানো হয়। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবদুল আজিজ জানান, মাদ্রাসা ফান্ডে পর্যাপ্ত অর্থ মজুদ নেই। বিধায় এ অনাকাঙ্ক্ষিত ঝড়ের ক্ষতি কাটিয়ে ওঠা কঠিন হয়ে পড়বে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের কাছে আবেদন করলে প্রশাসনের পক্ষ থেকে অর্থ সহায়তা দেয়া হবে।

স/শা