শুক্রবার , ৫ অক্টোবর ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় অাঁধার চেপে আসলেই ছিনতাই আতঙ্ক

Paris
অক্টোবর ৫, ২০১৮ ৩:৪৫ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ায় এক মাসের ব্যবধানে দুইজন ভ্যানচালককে খুন করে ভ্যান ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দুটি ঘটনাতেই সড়কের সিসি টিভি ফুটেজে দেখা গেছে, কয়েকজন যাত্রী নিয়ে তারা পৃথক সড়ক হয়ে রাতের বেলা নির্জন এলাকার দিকে যাচ্ছিলেন। দিনের বেলায় নির্জন স্থানে তাদের লাশ পাওয়া গেছে। এব্যাপারে থানায় দুটি হত্যা মামলা হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এনিয়ে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সর্বশেষ গত ২ অক্টোবর খুন হয় ভ্যান চালক আবদুল মজিদ আলী। তার অর্ধগলিত মরদেহ নিখোঁজের দুই দিন পর ঝলমলিয়া বাজার সংলগ্ন সোনাকান্দর বিল থেকে উদ্ধার করেছে পুলিশ এবং এর একমাস আগে গত ২ সেপ্টেম্বর সকালে উপজেলার ভালুকগাছি ইউনিয়নে একটি কলাবাগানে ভ্যানচালক জাহাঙ্গীর আলমের লাশ উদ্ধার করে পুলিশ। দুটি ঘটনায় তাদের হত্যা করে ভ্যান নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। আবদুল মজিদ আলী (৫৬) গন্ডোগোহালী মহল্লার মৃত জমির ফকিরের ছেলে ও জাহাঙ্গীর আলী (৪৫) একই এলাকার রজব আলীর ছেলে।

এব্যাপারে পুঠিয়া থানায় পৃথম দুটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ভ্যান চালক আবদুল মজিদ আলী হত্যায় তার ছেলে বাদী হয়ে অজ্ঞাত নামা আসামি করে হত্যা মামলা দায়ের করেছে। হত্যার তিন দিনে এখন পর্যন্ত কাইকে সনাক্ত করতে পারেনি পুলিশ এবং জাহাঙ্গীর হত্যার ঘটনায় ৩ সেপ্টেম্বর তার স্ত্রী বাদী হয়ে থানায় অজ্ঞাত আসামী করে হত্যা মামলা দায়ের করেন। তবে মামলার এক মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত হত্যার রহস্য উদঘাটন হয়নি। দুটি ঘটনাই ভ্যানযাত্রী সেজে তিন থেকে চারজন অজ্ঞাত ব্যক্তি রাতে নির্জন এলাকার যাত্রী সেজে এসব ঘটনা ঘটাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

দুটি ঘটনাতেই সিসি টিভির ফুটেছে দেখা যাচ্ছে, তিন থেকে চারজন অজ্ঞাত ব্যক্তি চালকদের ভ্যানে করে যাচ্ছেন। তবে তাদের মুখ ভালো করে দেখা যাচ্ছে না বিধায় কাউকে সনাক্ত করতে পারেনি পুলিশ। সিসি টিভির ফুটেজে দেখা গেছে, মঙ্গলবার রাতে পুঠিয়া বাসস্ট্যান্ড থেকে চারজন যাত্রী নিয়ে আবদুল মজিদ ঝলমলিয়া বাজার সংলগ্ন পালপাড়ার দিকে গিয়ে নিখোঁজ হয়। এর দুইদিন পর গত বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে সোনাকান্দির বিলে আবদুল মজিদের অর্ধ গলিত লাশ উদ্ধার করা হয়। ভ্যান চালক জাহাঙ্গীর আলমও পুঠিয়া বাসস্ট্যন্ড থেকে পাঁচ জন যাত্রী নিয়ে ভালুকগাছি এসআরজি বাজারের দিকে যাচ্ছিলেন। পথে নিমতলা বাজারে দু’জন তার পরিচিত মহিলা যাত্রী নেমে গেলেও বাকি তিন জন অজ্ঞাত পরিচয়ের যাত্রী নিয়ে এসআরজি বাজারে যাচ্ছিলেন। পরের দিন সকালে একটি নির্জন এলাকায় কলা বাগানে হাত পা বাধা অবস্থায় তার মৃত দেহ উদ্ধার করা হয়।

এভাবে হঠাৎ ভ্যানচালকদের হত্যা করে ভ্যান ছিনতাই হওয়ায় অন্যান্য ভ্যানচালকদের মাঝে চরম আতঙ্ক বিড়াজ করছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহম্মেদ জানান, আবদুল মজিদের লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভ্যান ছিনতাই করতেই চালকদের বেশি ভাড়ার লোভ দেখিয়ে রাতের আধারে তাদের নির্জন এলাকায় নিয়ে গিয়ে হত্যা করে ভ্যান ছিনতাই করেছে। এর রহস্য উদঘাটন করতে থানা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করছে। দ্রুত আসামি গ্রেফতারসহ হত্যার রহস্য উদঘাটন হবে বলেও জানান ওসি।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর