বৃহস্পতিবার , ১০ আগস্ট ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় অপারেশন টেবিলে নবজাতকসহ প্রসুতির মৃত্যু, সাতজনের নামে মামলা

Paris
আগস্ট ১০, ২০১৭ ২:০৬ অপরাহ্ণ

মইদুল ইসলাম মধু, পুঠিয়াঃ
রাজশাহীর পুঠিয়ায় আল মাহদী ক্লিনিকে ভুল চিকিৎসায় পেটের ভেতরে নবজাতক ও প্রসূতি মৃত্যুর ঘটনায় ক্লিনিক মালিকসহ সাতজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মৃত প্রসূতির স্বামী আলম সরদার বাদী হয়ে এ মামলাটি করেন।

ওই মামলায় আল-মাহদি ইসলামিয়া হাসপাতাল নামের ক্লিনিক থেকে আটককৃত মারুফা খাতুন নামের (২৫) এক নার্সকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মারুফা খাতুন চারঘাট উপজেলার বাঘা এলাকার বাসিন্দা ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের নার্স। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তদন্ত রাকিবুল হাসান।

এদিকে গতকাল ঘটনার পর ক্লিনিকটি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমা নাহার পরে তিনি ক্লিনিকটি সিলগালাও করেন।

জানা যায়, জামায়াত নেতার দ্বারা নিয়ন্ত্রিত ক্লিনিক আল-মাহদি ইসলামি হাসপাতালটি পরিচালনা করতেন মুনসুর রহমান এবং ক্লিনিকে কোনো ডাক্তার ছাড়াই অপারেশন করাতেন ক্লিনিকের পরিচালক মুনসুর রহমান নিজেই। গতকাল বুধবার বিকেলে উপজেলার ধোপাপাড়া এলাকার আলম সরদারের অন্তসত্তা স্ত্রী পান্না বেগমের (২৮) প্রসবযন্ত্রণা উঠলে তিনি এলাকার এক দালালের মাধ্যমে ওই ক্লিনিকে তার স্ত্রীকে নিয়ে আসেন। এরপর বিকেল সাড়ে চারটার দিকে রোগীর অবস্থা ভালো নয় বলে দ্রুত অপারেশন করাতে বলেন মুনসুর রহমান। তারপর পান্না বেগমকে সিজারিয়ান করাতে ক্লিনিকের অপারেশন টেবিলে নিয়ে যায়।

কিন্তু অপারেশন টেবিলে নিয়ে যাওয়ার আধা ঘন্টা পেরিয়ে গেলেও কোনো সাড়াশব্দ না পেয়ে রোগীর স্বজনরা অপারেশন টেবিলে গিয়ে দেখেন কক্ষটি তালাবদ্ধ। ক্লিনিকে কেও নেই সবাই পালিয়েছে। পরে স্থানীয়দের সহযোগীতায় কক্ষটির তালা ভেঙ্গে প্রসুতি পান্না বেগমের লাশ অপারেশন টেবিলে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেওয়া হয়।

মৃতের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, মৃত প্রসূতি পান্না বেগমকে মুনসুর রহমান নিজেই অপারেশন করতে গিয়ে ভুল চিকিৎসায় মেরে ফেলেন। এঘটনায় ক্লিনিক মালিকসহ জড়িতদের বিচার দাবি করেন মৃত পান্না বেগমের স্বামী আলম সরদার।

মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) পুঠিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিবুল হাসান সিল্কসিটি নিউজকে জানান, আটক ক্লিনিকের নার্স মারুফা খাতুনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের সার্থে এখনই কিছু বলা যাচ্ছে না। জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যহত থাকবে।

আটককৃতকে রিমান্ডে নেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, মামলার তদন্তের সার্থে প্রয়োজনে রিমান্ডের আবেদন করা হবে। আপাদত তাকে আজ বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর