পিতা-মাতাকে নির্যাতন করায় ছেলেকে ১ বছরের দণ্ড!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের দীঘরব্রাহ্মণ গ্রামে পিতা মাতাকে নির্যাতন ও ঘরের আসবাবপত্র ভাঙচুর করার দায়ে আহমদ মিয়া নামে এক যুবককে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন। এ সময় স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সূত্রে জানা যায়, গত ঈদের আগে উপজেলার আউশকান্দি ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণকালে দীঘরব্রাহ্মণ গ্রামের বৃদ্ধ সমেদ মিয়া ইউএনও শেখ মহি উদ্দিন এর নিকট তার ছেলে আহমদ মিয়া (৩০) এর বিরুদ্ধে নালিশ দেন। বিস্তারিত শুনে ইউএনও স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে ছেলে আহমদ মিয়াকে বুঝিয়ে পিতা মাতাকে কষ্ট না দিতে বলেন। তিনি ছেলেকেও ফোনে বুঝান এবং ভবিষ্যতে এসব ঘৃণ্য কাজ থেকে বিরত থাকতে বলেন। এরপরও ওই ছেলে আহমদ মিয়া তার পিতা মাতাকে নির্যাতন করা অব্যাহত রাখে। সোমবার (২৪ মে) বিকালে ওই ছেলে পুনরায় তাদেরকে নির্যাতন করে ঘরের আসবাবপত্র ভাংচুর করে। ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন ঘটনাস্থলে একদল পুলিশ নিয়ে হাজির হন এবং স্থানীয়দের সহযোগিতায় ছেলেটিকে আটক করে মোবাইল কোর্ট পরিচালনা করে আহমদ মিয়াকে সকল পরিস্থিতি বিবেচনা করে দঃবিঃ ১৮৬০ এর ৩৫৫ ধারার অপরাধের দায়ে এক বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
আইন-শৃঙ্খলা ও প্রসিকিউশন কাজে সহায়তা প্রদান করে নবীগঞ্জ থানা পুলিশ। অন্যান্য কাজে সার্বিক সহযোগিতা করেন ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গ্রামবাসি। পরে ওই অবাধ্য ছেলেকে নবীগঞ্জ থানায় নিয়ে যায় পুলিশ। আজ মঙ্গলবার সকালে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন