সোমবার , ১৪ নভেম্বর ২০১৬ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পা ফাটা দূর করবে কলা!

Paris
নভেম্বর ১৪, ২০১৬ ৬:০২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কলা ত্বকে ময়েশ্চারাইজারের কাজ করে, এতে ত্বক হয় নরম ও মসৃণ। অন্যদিকে অ্যাভোকাডোতে প্রচুর পরিমাণে এসেনশিয়াল অয়েল, ভিটামিন ও ফ্যাট রয়েছে যা ত্বকের শুষ্কতা সহজেই দূর করে। এই দুটি উপাদান একসঙ্গে মিশিয়ে পায়ের গোড়ালিতে লাগালে পা ফাটার সমস্যা একেবারে দূর হয়ে যাবে। কীভাবে এই প্যাক তৈরি ও ব্যবহার করবেন সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে স্টাইল ক্রেজ ওয়েবসাইটে। চলুন, একনজরে দেখে নেওয়া যাক।

 

যা যা লাগবে
পাকা কলা একটি ও অ্যাভোকাডো অর্ধেকটা।

 

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে একটি ব্লেন্ডারে কলা ও অ্যাভোকাডো ভালো করে ব্লেন্ড করে নিন। পায়ের গোড়ালিতে এই প্যাক লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকা গরম পানি দিয়ে পা ধুয়ে ফেলুন। এরপর পায়ে বেশি করে পেট্রোলিয়াম জেলি লাগান।

 

কতবার এই প্যাক ব্যবহার করবেন?
সাধারণত শীত শুরু হওয়ার পর থেকেই পা ফাটতে শুরু করে। তাই আগে থেকেই এই প্যাক ব্যবহার করুন। যাতে পা ফাটতে না পারে। আর যদি পায়ের গোড়ালি ফেটে যায় তাহলে প্রতিদিন এই প্যাক ঘুমানোর আগে ব্যবহার করুন, যতক্ষণ না এই সমস্যা দূর হয়ে গোড়ালি নরম হয়। আর পা ফাটার সমস্যা না থাকলে সপ্তাহে অন্তত একদিন এই প্যাক ব্যবহার করুন। আর প্রতিদিন দুই থেকে তিনবার পায়ে বেশি করে পেট্রোলিয়াম জেলি লাগান। এতে পা সহজে ফাটবে না।

সূত্র: এনটিভি

সর্বশেষ - লাইফ স্টাইল