পারস্পারিক নৈতিকতা ভাগাভাগি করে বসবাস করতে হবে : বিভাগীয় কমিশনার


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

পারস্পারিক নৈতিকতা ভাগাভাগি করে বসবাস করতে হবে। হিংসা ভুলে সকল ধর্মের আদর্শকে ধারণ করে বসবাস করলে সুখ এবং শান্তি আসবে। রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী কালিবাড়ি ও নারায়নপুর পুজা মন্ডপ পুরিদর্শন কালে সোমবার (৩ সেপ্টেম্বর) রাতে এ কথা বলেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব জিএসএম জাফর উল্লাহ।

তিনি আরও বলেন, রাজনীতি, সংস্কৃতি, শিক্ষানীতি, যুবনীতি সবকিছুর পেছনে অর্থনৈতিক মুক্তির আকাঙ্খা প্রতিয়মান। আমরা চাই সত্য, ন্যায় ও শান্তি রক্ষার মাধ্যমে সকল ধর্মের মানুষ একসাথে চলতে। তাহলে দেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে।

পুজা মন্ডপ পরিদর্শনকালে রাজশাহী রেঞ্জ পুলিশ ডিআইজি আবদুল বাতেন বিপিএম-পিপিএম (বার) বলেন, বর্তমানে অত্যান্ত শান্তি শৃংঙ্খলার মধ্য দিয়ে পুজা উৎযাপিত হচ্ছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমরা সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ন সচিব রথীন্দ্রনাথ দত্ত বলেন, সকল ধর্ম মানবতার। দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে।

রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ বিপিএম (বার) বলেন, অপশক্তির বিনাশ হবে, সমাজ আলোকিত হবে, “ধর্ম যার-যার দেশ এবং উৎসব সবার’’।

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, সকল ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটি বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এ সময় সাথে ছিলেন রাজশাহী সহকারি পুলিশ সুপার ইফতে খায়ের, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, সহকারি কমিশনার (ভুমি) মোহাম্মদ জুয়েল আহাম্মেদ, বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিকার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান আসাদ, ডাঃ মল্লিকা সরকার, উপজেলা পুজা উৎযাপন কমিটির সভাপতি সুজিত কুমার বাকু পান্ডে, সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা প্রমুখ।

এস/আই