পাবজি খেলতে খেলতেই মারা গেল কলেজছাত্র ফুরকান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নেশায় বুঁদ হয়ে মোবাইলে একটানা পাবজি ব্যাটেল গেম খেলছিল ১৬ বছরের এক কিশোর। এই গেম খেলতে খেলতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায় সে। নিহত কিশোরের বাবা হারুন রশিদ কুরেশি এমনটাই জানিয়েছেন।

পেশায় ফ্রিল্যান্স সাংবাদিক হারুন রশিদ বলেন, তার ছেলে ফুরকান কুরেশি দ্বাদশ শ্রেণির ছাত্র। ২৫ মে রাত থেকে ২৬ মে সকাল পর্যন্ত সে পাবজি গেম খেলে। এরপর কিছুক্ষণ ঘুমিয়ে ১২ টা ৩০ মিনিট থেকে আবার টানা ছয় ঘণ্টা পাবজি খেলে। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সে পাবজি খেলার পর মর্মান্তিক ঘটনাটি ঘটে।

ভারতের রাজস্থানের নাসিরাবাদের বাসিন্দা ফুরকান ও তার পরিবারের সদস্যরা বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য মধ্যপ্রদেশের নীমাচে গিয়েছিলেন।

ফুরকানের বাবা জানান, মারা যাওয়ার আগে ফুরকান চিৎকার করে ‘ব্লাস্ট ইট, ব্লাস্ট ইট’ বলেছিল। খেলায় ওর ক্যারেক্টার হেরে যাওয়ার পর সে এভাবে চিৎকার করেছিল।

ফুরকান মারা যাওয়ার সময় তার পাশেই বসেছিলেন তার বোন ফাইজা। মারা যাওয়ার আগমুহূর্তে ফুরকানের পরিস্থিতি সম্পর্কে বর্ণনা দিতে গিয়ে তিনি জানান, ফুরকান বলেছিল ‘আয়ান আমি তোমার সঙ্গে খেলব না, তুমি আমাকে হারিয়ে দিলে।’ তার পরই সে মারা যায়।

ফুরকানকে ওই অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। কার্ডিওলজিস্ট অশোক জৈন জানান, আমি তাকে আমার নার্সিহোমে পরীক্ষা করে দেখেছি। ছেলেটার কোনো সাড়াশব্দ ছিল না। ওর হৃদস্পন্দন থেমে গিয়েছিল। আমি সব ধরনের চেষ্টা করেছি। কিন্তু এখানে নিয়ে আসার আগেই ওর মৃত্যু হয়।

পুলিশ বলছে, নিহত কিশোরের পরিবারের পক্ষ থেকে থানা কোনো ধরনের অভিযোগ করা হয়নি। সে কারণে এ ঘটনায় কোনো তদন্ত শুরু হয়নি।

জানা গেছে, গুজরাটের কয়েকটি শহরে এই গেম নিষিদ্ধ করা হয়েছে।