‘পাঠান’ মুক্তি না দিলে হল বন্ধ করে দেওয়ার হুমকি

সিল্কসিটি নিউজ ডেস্ক :
ভারতীয় সিনেমা আমদানির জন্য এক হয়েছেন বাংলাদেশ চলচ্চিত্রের ১৯ সংগঠন। সিনেমা হল টিকিয়ে রাখতে এবং দর্শকদের হলমুখী করতে বছরে নির্দিষ্ট পরিমাণ বিদেশি ভাষা তথা হিন্দি সিনেমা আমদানির জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী বরাবর লিখিত প্রস্তাব পেশ করেছেন এই সংগঠনের নেতারা।

তবে একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশের মুক্তি পাচ্ছে না ‘পাঠান’। সূত্রটি জানায়, ‘পাঠান’ মুক্তির প্রস্তাব খারিজ করে দেওয়া হয়েছে। বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয়ের আমদানি নীতি আদেশ অনুযায়ী উপমহাদেশীয় ভাষায় তৈরি করা চলচ্চিত্র বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনের অনুমোদন দেওয়ার সুযোগ নাই।

হল মালিক অর্থাৎ বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতিও দীর্ঘদিন ধরে ভারতীয় সিনেমা মুক্তির দাবি করে আসছেন। এবার ‘পাঠান’ সিনেমা মুক্তির অনুমোদন না দেওয়ায় বাংলাদেশের সিনেমা হলগুলো বন্ধ করে দেওয়ার ঘোষণা দিলেন তারা।

শনিবার (০৪ মার্চ) রাজধানী মগবাজারের একটি রেস্তোরায় বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন ঘোষণা দিয়েছেন।

এই সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ, প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, সাধারণ সম্পাদক আওলাদ হোসেনসহ সংগঠনটির অন্যান্য নেতারা। সংবাদ সম্মেলনে সরকারে কাছে ভারতীয় হিন্দি সিনেমা ‘পাঠান’ আমদানি অনুমতির দাবি করেন তারা।