সোমবার , ২০ নভেম্বর ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাটুরিয়া দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় চার শতাধিক ট্রাক

Paris
নভেম্বর ২০, ২০১৭ ১১:৫৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বৃষ্টির পানিতে ভিজে ঘাট পন্টুনের মাটি নরম হয়ে যাওয়ার কারণে পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে দিনের পর দিন। আজ সোমবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া উভয় ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকলেও চার শতাধিক পণ্যবাহী ট্রাক এই নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে দীর্ঘ সময় এ ভোগান্তির কবলে পড়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এসব পণ্যবাহী ট্রাকের চালক ও মালিকরা। এই অবস্থা থেকে দ্রুত মুক্তির দাবি তাদের।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকার কারণে পাটুরিয়া ঘাট এলাকায় আসা মাত্রই বাসগুলো নৌরুট পারাপার হতে পারছে। তবে পাটুরিয়া ঘাটের ট্রাক ট্রার্মিনালে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে থাকায় সেগুলোকে নৌরুট পারাপার করা হচ্ছে সিরিয়াল অনুসারে।

তিনি আরো জানান, যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়িগুলোকে অগ্রাধিকার দেওয়ার কারণে পণ্যবাহী ট্রাকচালকদের ঘাট এলাকায় সিরিয়াল অনুসারে আটকে রাখা হয়। পরে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির চাপ কম থাকলে সেগুলোকে নৌরুট পারাপারে সুযোগ দেওয়া হয়। তবে জরুরি পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারাপারে অগ্রাধিকার পায়।

বিআইডব্লিউটিএ দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় চারটি পন্টুন দিয়ে যানবাহন লোড আনলোড করা হয়। তবে নদীতে পানি দ্রুত কমে যাওয়ার কারণে ৫ নম্বর ঘাট পন্টুন ছাড়া অন্য পন্টুনগুলোতে বড় ফেরি ভিড়তে পারছে না।
যে কারণে লোড আনলোডে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। একটি ফেরি আনলোড করার আগেই তার পিছনে আবার আরও দুই একটি ফেরি জমে যাচ্ছে। যে কারণে দৌলতদিয়া ঘাট এলাকায় বাস ও ট্রাকের দীর্ঘ লাইন জমে যায়।

তিনি আরো জানান, ঘাট এলাকায় ৪০/৫০ যাত্রীবাহী পরিবহন থাকলেও অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা আড়াই শতাধিক। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে।

সর্বশেষ - জাতীয়