পাকিস্তান ক্রিকেটে নতুন চমক ‘পাওয়ার হিটিং কোচ’

রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দায়িত্ব নেওয়ার পর থেকেই একের পর এক চমক দেখাচ্ছেন। হাইপ্রোফাইল কোচ নিয়োগ থেকে শুরু করে দেশের ক্রিকেটীয় অবকাঠামোতে বেশ কিছু পরিবর্তন এনেছেন পিসিবি চেয়ারম্যান।

এবার ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের জন্য ‘পাওয়ার হিটিং কোচ’ চেয়ে চমক জাগানিয়া এক বিজ্ঞপ্তি দিয়েছে পিসিবি। ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং কোচের নাম তো শুনেছেন সবাই; পাওয়ার হিটিং কোচ আবার কী?

হ্যাঁ, আন্দাজ করাই যাচ্ছে। টি-টোয়েন্টির এই বিশ্বায়নের যুগে হার্ডহিটার খুঁজে বের করার জন্যই নতুন এই কোচের ধারণা নিয়ে আসছে পাকিস্তান।

শুক্রবার হাই পারফরম্যান্স কোচ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে পিসিবি। যাতে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচের সঙ্গে আছে পাওয়ার হিটিং কোচের পদও। প্রত্যেকেরই কোচিং আঙিনায় পাঁচ বছরের অভিজ্ঞতা লাগবে।

এই কোচরা পিসিবির ডেভেলপমেন্ট প্রোগ্রামে থাকবেন। খেলোয়াড় বের করে তাদের স্কিল ডেভেলপ করাসহ আন্তর্জাতিক আঙিনার জন্য প্রস্তুত করার কাজ করতে হবে তাদের।

ন্যাশনাল হাই পারফরম্যান্স কোচদের আবেদন করার শেষ সময় ২০২২ সালের ১৭ জানুয়ারি। সংক্ষিপ্ত তালিকা করে বিশেষজ্ঞ প্যানেল সাক্ষাতকারের জন্য ডাকবেন এই কোচদের।

 

সূত্রঃ জাগো নিউজ