পাকিস্তান : আইনসভার অধিবেশন শুরু হয়েই মুলতবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার জন্য জাতীয় পরিষদের গুরুত্বপূর্ণ অধিবেশন আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শুরু হওয়ার কয়েক মিনিট পরেই মুলতবি করা হয়েছে। তিন দিনের বিরতির পরে কেন্দ্রীয় আইনসভার নিম্নকক্ষের অধিবেশন এদিন আবার শুরু হয়েছিল।

ডেপুটি স্পিকার কাসিম শুরী আগামী রবিবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত অধিবেশন মুলতবি করেন। তিনিই এ সময় অধিবেশনের সভাপতিত্ব করছিলেন।

অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বাবর আওয়ান অধিবেশন মুলতবি করার জন্য একটি প্রস্তাব উত্থাপন করেন। সংসদ কক্ষ জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সংসদীয় কমিটির বৈঠকের জন্য ব্যবহার করার জন্য তিনি এ প্রস্তাব দেন। সন্ধ্যা ৬টায় এ বৈঠক শুরু হওয়ার কথা ছিল। তবে ভোটাভুটিতে প্রস্তাবটি খারিজ হয়ে যায়।

এরপর স্পিকার প্রশ্নোত্তরের জন্য অধিবেশন শুরু করেন। তবে বিরোধী সাংসদরা আজই অনাস্থা প্রস্তাবের ওপর ভোট নেওয়ার জন্য জোরাজুরি করতে থাকেন। এর মধ্যে তারা স্লোগান দিতে থাকেন, ‘ইমরান, চলে যাও!’।

বিরোধী সাংসদরা অধিবেশনের বিষয়ে ‘আন্তরিক নন’ মন্তব্য করে ডেপুটি স্পিকার কাসিম শুরী তা রবিবার পর্যন্ত মুলতবি করেন। সেদিনই অনাস্থা প্রস্তাবের ওপর ভোট হওয়ার কথা।

 

সূত্রঃ কালের কণ্ঠ