শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলা, পুলিশ সদস্যসহ নিহত ৮

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পাকিস্তানের একটি চেকপয়েন্টে আত্মঘাতী বোমা হামলায় আটজন নিহত এবং পাঁচজন আহত হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলে খাইবারপাখতুনখোয়া প্রদেশের মির আলী শহরের কাছে শনিবার এ হামলা হয়। সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে তথ্য জানিয়েছে।

নাম না প্রকাশের শর্তে এক স্থানীয় পুলিশ সদস্য এএফপিকে জানিয়েছেন, বোমা হামলাকারী মোটররিকশার পেছন থেকে বিস্ফোরণটি ঘটায়।

বিস্ফোরণে চার পুলিশ সদস্য, আধাসামরিক বাহিনীর দুই সদস্য ও দুই সাধারণ নাগরিক নিহত হয়েছে। বিস্ফোরণস্থলটি আফগানিস্তানের সীমান্তের কাছে অবস্থিত।
ওই পুলিশ সদস্য আরো জানান, আহত পাঁচজনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের স্থানীয় সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নাম না প্রকাশের শর্তে একজন স্থানীয় সরকারি কর্মকর্তা হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন।

এদিকে আসওয়াদ উল হার্ব নামের একটি স্বল্প পরিচিত জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদন থেকে আরো জানা যায়, এই সপ্তাহেই আফগান সীমান্তের আরেকটি চেকপয়েন্টে পাকিস্তানি তালেবানের হামলায় ১০ পুলিশ সদস্য নিহত হন। পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের তথ্য অনুযায়ী, গত বছর দেশটিতে ২০১৪ সালের পর সর্বাধিক আত্মঘাতী হামলা ঘটেছে। ২৯টি আত্মঘাতী হামলায় ৩২৯ জন নিহত হওয়ায় সেই বছর পাকিস্তানের সাম্প্রতিক দশকগুলোর মধ্যে সবচেয়ে প্রাণঘাতী বছর হিসেবে চিহ্নিত।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক