বুধবার , ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানের বিপক্ষে খেলছেন সৌম্য

Paris
সেপ্টেম্বর ২৬, ২০১৮ ৫:৩৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারছেন না সাকিব আল হাসান। তার আঙুলে চিড় ধরেছে। বিশ্বসেরা এ অলরাউন্ডারের পরিবর্তে খেলছেন মুমিনুল হক সৌরভ।

অন্যদিকে ওপেনিংয়ে বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন ওপেনার সৌম্য সরকার।

এছাড়া নাজমুল ইসলাম অপুর পরিবর্তে খেলছেন অভিজ্ঞ পেস বোলার রুবেল হোসেন।

প্রায় এক বছর পর ওয়ানডে দলে সুযোগ পেলেন তিনি। সর্বশেষ ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইস্ট লন্ডনে খেলেছিলেন।

সর্বশেষ ছয়টি ওয়ানডেতে সৌম্যর রান যথাক্রমে ০, ২৮, ৩, ৩,০ ও ৮। এমন বাজে পারফরম্যান্সের কারণেই দল থেকে বাদ পড়েছেলেন।

তবে এশিয়া কাপে তামিম ইকবালের ইনজুরির কারণে ওপেনিংয়ে সুযোগ পাওয়া তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত প্রত্যাশিত ব্যাটিং করতে না পারায় আজকের ম্যাচে সৌম্যকে সুযোগ দেয়া হয়েছে। টিম ম্যানেজ ম্যান্টের প্রত্যাশা লম্বা সময় পর জাতীয় দলে ফিরে নিজেকে প্রমাণ করতে পারবেন সৌম্য।

দীর্ঘদিন ধরেই ওপেনিং সমস্যায় ভুগছে বাংলাদেশ দল। এক পাশে তামিম ইকবাল খেলে গেলেও অন্যপ্রান্তে তাকে সেভাবে সঙ্গ দিতে পারছেন না কেউ। এশিয়া কাপে তামিম চোট পাওয়ায় ওপেনিং সমস্যা মারাত্মক আকার ধারণ করেছে।

তামিম ছাড়া ওপেনিংয়ে ছন্নছাড়া অবস্থা। এশিয়া কাপের সর্বশেষ তিন ম্যাচে উদ্বোধনী জুটি ভাঙে ১৬, ১৫ ও ১৫ রানে। বিশ্লেষকরা বলে থাকেন ইনিংসের শুরুটা ভালো না হলে পরের ব্যাটসম্যানদের জন্য কাজটা কঠিন হয়ে যায়। বাস্তবে তাই হয়েছে। শুরুতে এমন ধাক্কার কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়াও সম্ভব হয়নি। গ্রুপপর্বের ষষ্ঠ এবং সুপার ফোরের প্রথম খেলায় আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে ১৩৬ ও ৭ উইকেটের বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ।

ওপেনিংয়ের এই সমস্যা কাটিয়ে উঠতে টুর্নামেন্টের মাঝপথে ঢাকা থেকে উড়িয়ে নেয়া হয় দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে। আগে ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ছয় নম্বর পজিশনের ব্যাট করে অসাধারণ খেলেছেন ইমরুল কায়েস। এশিয়া কাপের সর্বশেষ তিন ম্যাচে ৬, ৭ ও ৭ রানে আউট হওয়া তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তকে বিশ্রাম দিয়ে দলে নেয়া হয়েছে সৌম্যকে।

 

সর্বশেষ - খেলা