পাকিস্তানের বিপক্ষে কাল অভিষেক হচ্ছে সোয়েপসনের

অবশেষে সাদা পোশাকে অভিষেক হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার মিচেল সোয়েপসনের। এর আগেও কয়েকটি টেস্ট তিনি স্কোয়াডে ছিলেন। কিন্তু একাদশে সুযোগ পাননি। আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাওয়া করাচি টেস্টে তার মাথায় উঠতে যাচ্ছে ব্যাগি গ্রিন ক্যাপ।

আজ শুক্রবার করাচি টেস্টের জন্য একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

রাওয়ালপিন্ডির ব্যাটিং স্বর্গে পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্টটি ড্র হয়েছিল। ম্যাচটিতে একমাত্র স্পিনার নাথান লায়নকে নিয়ে একাদশ সাজিয়েছিল অস্ট্রেলিয়া। বিপরীতে মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, প্যাট কামিন্সদের নিয়ে গড়া বিশ্বসেরা পেস আক্রমণ পাত্তাই পায়নি। সেই ম্যাচের একাদশ থেকে হ্যাজেলউডকে বসিয়ে বাড়তি স্পিনার হিসেবে জায়গা দেওয়া।

২৮ বছর বয়সী সোয়েপসন ২০১৭ সালে প্রথমবার অস্ট্রেলিয়া টেস্ট দলে ডাক পেয়েছিলেন। অভিষেক হতে লেগে গেল চার বছর। অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত সাতটি টি-টোয়েন্টি খেলা সোয়েপসন ৫১টি প্রথম শ্রেণির ম্যাচে ৩৪.৫৫ গড়ে ১৫৪ উইকেট নিয়েছেন। করাচির উইকেট স্পিন সহায়ক হবে বলে ধারণা করা হচ্ছে।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেয়ারি (উইকেটকিপার), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), ন্যাথান লায়ন, মিচেল সোয়েপসন

 

সূত্রঃ কালের কণ্ঠ