পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেহবাজ শরিফ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
রাষ্ট্রপতি ড. আরিফ আলভি সেনাপ্রধান (সিওএএস) অসীম মুনিরসহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), মুতাহিদ্দা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি), এবং ইস্তেহকাম-ই-পাকিস্তান পার্টি (আইপিপি) এর মতো দেশের মূলধারার রাজনৈতিক দলগুলোর নেতারা শপথ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

নেতাদের মধ্যে পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফ, পিপিপির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি এবং পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি উপস্থিত ছিলেন।

এছাড়া পাঞ্জাব, সিন্ধু এবং বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী- মরিয়ম নওয়াজ, মুরাদ আলি শাহ এবং সরফরাজ বুগতিও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা উপস্থিত ছিলেন। শপথগ্রহণের পর প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

শেহবাজ রোববার (৩ মার্চ) প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রতিপক্ষ ওমর আইয়ুব খানের বিরুদ্ধে ২০১ ভোট পাওয়ার পর শেহবাজ শরিফ প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বারের মতো জাতির সেবা করতে যাচ্ছেন।