পাকিস্তানের দুর্দান্ত জয়; এক ওভারে আসিফ আলীর ৪ ছক্কা (ভিডিও)

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জয়রথ চলছেই। ভারত ও নিউজিল্যান্ডকে হারানোর পরে নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের অর্ধশতক ও আসিফ আলীর শেষদিকে বিধ্বংসী ব্যাটিংয়ের ওপর ভর করে ৫ উইকেটের বিশাল জয় তুলে নেয় পাকিস্তান ক্রিকেট দল।

এদিন জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করে পাকিস্তান। তবে ওপেনার রিজওয়ানকে ফিরিয়ে পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানে আফগান স্পিনার মুজিব উর রহমান। নাবিন উল হকের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৮ রান করে সাঝঘরে ফেরেন তিনি। এরপর ব্যাট করতে নামা ফখর জামানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক বাবর আজম। ৫০ বলে ৬৩ রানের জুটি গড়েন তারা।

ইনিংসের ১২তম ওভারে ফখর জামানকে এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন মোহাম্মদ নবী। ২৫ বলে ৩০ রান করে সাঝঘরে ফেরেন এই ব্যাটার। এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারলেন না মোহাম্মদ হাফিজ। রশিদ খানের শিকার হয়ে ব্যক্তিগত ১০ রানে বিদায় নেন তিনি। এরই সাথে সবচেয়ে কম ম্যাচ খেলে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের মালিক বনে যান আফগান স্পিনার রশিদ খান।

 

ব্যাট হাতে একাই পাকিস্তানকে এগিয়ে নেওয়া বাবর আজম ৪৫ বলে অর্ধশতক তুলে নেন। কিছুক্ষণ পরেই দুর্দান্ত এক গুগলিতে পাকিস্তানের অধিনায়ককে বোল্ড করেন রশিদ খান। ৪ চারে ৪৭ বল খরচায় ৫১ রান করে সাঝঘরে ফেরেন তিনি। পরের ওভারেই নাবিন উল হকের বলে শাহজাদের হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন শোয়েব মালিক।

এরপর পরাজয়ের শঙ্কা দেখা দেয় পাকিস্তান শিবিরে। তবে সব ভয়কে স্রেফ উড়িয়ে দিয়ে আসিফ আলীর বিধ্বংসী ব্যাটিংয়ে জয় তুলে নেয় দলটি। আফগানিস্তানের করিম জানাতের ওভারে ৪টি ছয় মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছান। মাত্র ৭ বলে ২৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

এর আগে বিশ্বকাপের হট ফেভারিট পাকিস্তানকে ১৪৮ রানের লক্ষ্য ছুড়ে দেয় আফগানিস্তান। ইনিংসের প্রথমে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষদিকে মোহাম্মদ নবী ও গুলবাদিন নাইবের ঝড়ো ব্যাটিংয়ে ১৪৭ রান সংগ্রহ করে আফগানরা।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন