পাকিস্তানের কাছে ৬ গোল খেল বাংলাদেশের ছেলেরা

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে হারের ষোলকলা পূর্ণ করল বাংলাদেশ দল। টুর্নামেন্টে আজকের আগ পর্যন্ত কোনো ম্যাচ না জেতা পাকিস্তানের কাছে তারা ৬ গোল হজম করেছে। নিজেদের চতুর্থ তথা শেষ ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়া বাংলাদেশ দিয়েছে ২টি গোল। টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও শুরুতে এগিয়ে যাওয়ার পর ৩-১ গোলে হেরেছিল গোবিনাথান ইমানের দল।

আজ রবিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটির ত্রয়োদশ মিনিটে আরশাদ হোসেনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু পরের মিনিটেই পাকিস্তানকে সমতায় ফেরান নাদিম আহমেদ। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশের জালে আরও তিন গোল করেন এজাজ আহমেদ, আফরাজ আহমেদ ও নাদিম। তৃতীয় কোয়ার্টারের শুরুতে মোহাম্মদ রাজ্জাক পেনাল্টি কর্নার (পিসি) থেকে ব্যবধান আরও বাড়ান।

ম্যাচের ৩৫তম মিনিটে আরশাদের হিট পাকিস্তানের জালে জড়ালে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় বাংলাদেশ। কিন্তু ওই পর্যন্তই। বরং এই কোয়ার্টারে এজাজের গোলে ম্যাচে স্কোরলাইন ৬-২ করে ফেলে পাকিস্তান। চতুর্থ ও শেষ কোয়ার্টারে বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি। তাই বড় পরাজয় নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়। এ নিয়ে টানা চার ম্যাচ হারল বাংলাদেশ। ভারতের কাছে ৯-০ গোলে হেরে প্রতিযোগিতা শুরুর পর দক্ষিণ কোরিয়ার কাছে ৩-২ এবং জাপানের কাছে ৫-০ গোলে হারে স্বাগতিকরা।

 

সূত্রঃ কালের কণ্ঠ