পাঁচ বছরের চুক্তিতে বায়ার্নে সানে, টাকার অংক শুনলে চমকে উঠবেন

২০১৬ সালে জার্মানি থেকে ইংল্যান্ডে গিয়েছিলেন। আবার নিজ দেশ জার্মানিতেই ফিরে এলেন লেরয় সানে। ঘরের ছেলেকে ফিরে পেয়ে বড়সড় চুক্তিই করে ফেলেছে বায়ার্ন মিউনিখ। ২৪ বছর বয়সী এই উইঙ্গারকে তারা নিয়েছে ৫ বছরের জন্য।

২০১৬ সালে বুন্দেসলিগার দল শালকে থেকে ৩৭ মিলিয়ন পাউন্ডে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে পারি জমিয়েছিলেন সানে। সেখানে দুর্দান্ত সাফল্য পান জার্মান এই উইঙ্গার।

সিটির হয়ে দুটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ এবং দুটো লিগ কাপ জেতেন। ১৩৫ ম্যাচে গোল করেন ৩৯টি, ছিল ৪৫টি অ্যাসিস্ট। গত বছর সিটির ঘরোয়া ট্রেবল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল সানের। চলতি মৌসুমে চোটের কারণে বেশিরভাগ সময় মাঠের বাইরে কাটাতে হয় তাকে।

তবে তরুণ এই উইঙ্গারকে দলে ভেড়ানোর সুযোগটা মিস করতে চায়নি বায়ার্ন মিউনিখ। ৪৪.৭ মিলিয়ন পাউন্ডে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭৩ কোটি টাকা) করা চুক্তি ৫৪.৮ মিলিয়ন (৫৮০ কোটি টাকা) পর্যন্ত বাড়তে পারে।

বড় লক্ষ্য নিয়ে নতুন ক্লাবে যোগ দেয়া সানে উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, ‘আমি বায়ার্নের হয়ে যত সম্ভব ট্রফি জিততে চাই। চ্যাম্পিয়ন্স লিগ থাকবে সবচেয়ে বেশি অগ্রাধিকার।’

যদিও ঠিকানা পরিবর্তন করায় এ বছর চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবেন না জার্মানির হয়ে ২১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সানে। তবে আগামী সপ্তাহে বায়ার্নের হয়ে পুরোদমে অনুশীলন শুরু করবেন।