সোমবার , ১৫ জুলাই ২০১৯ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পল্লীবন্ধুকে শেষ বিদায় জানাতে রংপুরে চলছে আনুষ্ঠানিকতা

Paris
জুলাই ১৫, ২০১৯ ৪:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ মঙ্গলবার সকালে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে রংপুরে আনা হবে।

বাদ জোহর রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে মরদেহ।

গতকাল রোববার সকালে এরশাদের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর রংপুরে শোকাবহ পরিবেশের তৈরি হয়। তার মৃত্যু নেতাকর্মী ও সমর্থকসহ সাধারণ মানুষের হৃদয় শোকাতুর করে তোলে।

শেষবারের মতো প্রিয় নেতাকে একনজর দেখা আর অন্তিম যাত্রায় বিনম্র শ্রদ্ধা জানাতে প্রস্তুতি নিচ্ছেন তার দুর্গখ্যাত রংপুরের মানুষ।

প্রতি বছর দুই ঈদে যে মাঠে দাঁড়িয়ে কথা বলতেন এরশাদ, সেই মাঠে আবারও আসছেন তিনি। কিন্তু এবার কোনো কথা বলতে নয়; নিথর দেহ হয়ে শেষ বিদায় নিতে আসছেন তিনি।

এদিকে এরশাদের মৃত্যু-পরবর্তী আনুষ্ঠানিকতার জন্য রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা আয়োজনের প্রস্তুতি চলছে। দুপুর থেকে মাঠে প্যান্ডেল নির্মাণ, মাইক সংযোগ স্থাপন ও মাঠ পরিষ্কার করা হচ্ছে।

শোক প্রকাশ করে নগরজুড়ে চলছে জানাজায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে মাইকিং। দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করার পাশাপাশি কার্যালয়ে উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

পাড়া-মহল্লার মসজিদ মাদ্রাসাতে এরশাদের রুহের মাগফিরাত কামনা করে চলছে দোয়া মাহফিল ও কোরআন খতম। জাতীয় পার্টির দলীয় কার্যালয়সহ নগরীর ৩৩টি ওয়ার্ডে মাইকে কোরআন তিলাওয়াত প্রচারের পাশাপাশি শোক প্রকাশ করে ব্যানার ফেস্টুন লাগানো হয়েছে।

তবে এখনও তৃণমূলের নেতাকর্মীসহ রংপুরবাসী চাইছেন রংপুরেই হোক এরশাদের শেষ ঠিকানা, দেয়া হোক এরশাদের বাবা-মায়ের পাশে কবব কিংবা পল্লী নিবাসে। এ নিয়ে দলের সিনিয়র নেতাদের মধ্যে চলছে নানা রকম মন্তব্য।

প্রসঙ্গত গতকাল রোববার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন মারা যান এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

সর্বশেষ - রাজনীতি