পরীমনির মুক্তি দাবিতে রাজপথে শিল্পীসমাজ

মাদক মামলায় আটক হালের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনির মুক্তির দাবিতে রাজধানীর শাহবাগে সমাবেশ করেছে ‘বিক্ষুব্ধ নাগরিকজন’। আজ শনিবার বিকেল ৪টায় ‘শিল্পীর পাশে’ শিরোনামের ব্যানারে এই সমাবেশের আয়োজন করা হয়।

এতে উপস্থিত হয়ে পরীর জামিন ও ন্যায়বিচারের দাবি জানিয়েছে দেশের শিল্পীসমাজ। পাশাপাশি রাজপথে থেকেই এর সুরাহা করবেন বলেও হুঙ্কার দিয়েছেন সংস্কৃতি অঙ্গনের মানুষেরা।

পরীর ন্যায্য বিচারের দাবিতে আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন- চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুব, নোমান রবিন, শহিদ উন নবী, আজাদ আবুল কালাম, কাজী রোকসানা রুমা, রাজ রিপা, সেতু আরিফ, অপরাজিতাসহ পরিচালক, শিল্পী, সাংবাদিক, পেশাজীবী ও সাধারণ মানুষ।

এ সময় নাট্যব্যক্তিত্ব ঝুনা চৌধুরী বলেন, ‘আমরা আজকে এখানে দাঁড়িয়েছি, একজন শিল্পীর পাশে দাঁড়ানোর লক্ষ্যে। শিল্পীরা কোনো রকমের সমস্যার সম্মুখীন হলে তার পাশে অন্য শিল্পীরা দাঁড়াবে, এটা আমাদের দায়িত্ব। সে (পরীমনি) বিশ্বের কত বড় মাফিয়া, যাকে ধরতে আমাদের এলিট ফোর্সকে বিশাল বাহিনি নিয়ে যেতে হলো। যে কোনও শিল্পীর প্রতি অনাচার-অবিচারে সোচ্চার আছি, থাকবে।’

চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘পরীমনির গ্রেপ্তার প্রক্রিয়া থেকে শুরু করে মিডিয়া ট্রায়াল দেওয়ার উসকানি হয়েছে। আমরা আইনের শাসন চাই। সাংবিধানিক অধিকারের সুরক্ষা চাই। পরী একজন অভিনয়শিল্পী, একইসঙ্গে বাংলাদেশের নাগরিক। তার আটক প্রক্রিয়া যদি বেআইনি হয় সবার আগেই তো তার জামিন পাওয়ার কথা। আমরা পরীমনির জামিন চাই।’

প্রসঙ্গত, গত ৪ আগস্ট রাতে প্রায় ৪ ঘণ্টার অভিযান চালিয়ে বনানীর বাসা থেকে পরীমনি ও তার সহযোগীকে আটক করে র‍্যাব। এসময় তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। আটকের পর তাদের নেওয়া হয় র‍্যাব সদর দফতরে। পরে র‍্যাব-১ বাদী হয়ে মাদক আইনে পরীর বিরুদ্ধে মামলা করে। তিন দফা রিমান্ড শেষে তাকে কারাগারে রাখা হয়েছে।

সূত্র: আমাদের সময়

স/রি