শনিবার , ১ জুন ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পরিবেশরক্ষায় কাজ করে যাচ্ছেন মোহনপুরের শিক্ষক নাদের আলী

Paris
জুন ১, ২০১৯ ৫:১৮ অপরাহ্ণ

মোহনপুর প্রতিনিধি:
‘আমরা পরিবেশকে রক্ষা করলে, পরিবেশ আমাদের রক্ষা করবে।’ এই মূলমন্ত্রকে ধারণ করে দীর্ঘদিন যাবৎ পরিবেশ রক্ষায় কাজ করে আসছেন রাজশাহীর মোহনপুর উপজেলার জাহানাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাদের আলী। তিনি মোহনপুর উপজেলার জাহানাবাদ গ্রামের মৃত আ. সামাদ প্রাং ছেলে । তিনি জাহানাবাদ বাজার ও বাজার সংশ্লিষ্ট সকল শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, পাবলিক টয়লেট, ড্রেন ইত্যাদি নিজ হাতে পরিস্কার করেন।

তিনি বলেন, ‘যখন আমি পরিবেশ রক্ষায় পাবলিক টয়লেট পরিস্কারের মতো কাজ করি, এজন্য আমার সহকমীবৃন্দ, প্রতিবেশি ও আত্মীয়-স্বজনরা আমাকে পাগল বলে। এছাড়া আরও কটু কথা শুনতে হয়েছে আমাকে। কিন্তু আমি হাল ছাড়িনি। এক্ষেত্রে তাকে সহযোগিতা করেছে শতফুল বাংলাদেশ। তিনি বলেন, সকলের অসহযোগিতা, অবহেলা ও অবজ্ঞায় যখন আমি ক্লান্ত, তখন আমার পাশে ভরসা হয়ে দাঁড়ায় শতফুল বাংলাদেশ। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহযোগিতায়, শতফুল বাংলাদেশ এর বাস্তবায়নে, পরিস্কার-পরিচ্ছন্ন এলাকা গড়ন কর্মসূচি’র আওতায় আমি আর্থিক সহযোগিতা ছাড়াও ডাস্টবিন স্থাপন, ঝুড়ি বিতরণ ও বাগান তৈরির জন্য সার্বিক সহযোগিতা পায়।

তিনি আরও বলেন,‘ শতফুল বাংলাদেশ পাশে থাকায় আজ আমি খুবই অনুপ্রাণিত, আনন্দিত ও সম্মানিত। জাহানাবাদ বাজার ও তার চারপাশ এখন শতভাগ পরিস্কার-পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব।’

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর