পরিচালকের বাংলা স্ট্যাটাস নিয়ে প্রশ্ন অনন্ত জলিলের

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সম্প্রতি মুক্তি পাওয়া বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন দ্য ডে’ সিনেমার পরিচালক মোর্তজা অতাশ জমজম একাধিক অভিযোগ তুলেছেন সহ-প্রযোজক ও ঢালিউড অভিনেতা অনন্ত জলিলের বিরুদ্ধে। এসব অভিযোগের বিপরীতে জলিল বলেছেন, সব অভিযোগ মিথ্যা। আমি ষড়যন্ত্রের শিকার। এর পেছনে অন্য কারও ইন্ধন আছে।

মোর্তজার বাংলা স্ট্যাটাস নিয়ে প্রশ্ন তুলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অনন্ত জলিল বলেন, ইরানি পরিচালককে বাংলা লিখে দিয়েছেন কে? তিনি তো বাংলা জানেন না! বাংলায় পোস্ট দিলেন কী করে? তার মানে, এর পেছনে কেউ বা কারা আছেন যারা ইন্ধন জোগাচ্ছেন। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।’

মুক্তির পর থেকে এখন পর্যন্ত সিনেমারটির বাজেট ১০০ কোটি টাকার বেশি দাবি করে প্রচার করে আসছেন অনন্ত জলিল। এরই মাঝে ইনস্টাগ্রামে সিনেমার চুক্তিপত্র প্রকাশ করে মোর্তজা অতাশ জমজম দাবি করেন, এ সিনেমা নির্মাণে খরচ হয়েছে ৪ কোটি টাকার কিছু বেশি।

বাংলায় দেওয়া ওই পোস্টে তিনি উল্লেখ করেন, সিনেমাটির প্রকৃত বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার। ২০১৮ সালে হওয়া সে চুক্তি অনুসারে, সিনেমাটির বাজেট বাংলাদেশি হিসাবে চার কোটি টাকার সামান্য বেশি।

সিনেমাটির পরিচালক এ চুক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্তের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিংয়ের জায়গা পরিবর্তনসহ একাধিক অভিযোগ তুলেছেন। এদিকে, পরিচালকের এসব অভিযোগ প্রসঙ্গে অনন্ত জলিল এখনই বিস্তারিত কিছু বলতে চাননি।

সুত্রঃ জাগো নিউজ