পরাজয়ে শুরু অধিনায়ক রোনালদোর নতুন বছর

নতুন বছরের প্রথম ম্যাচেই পেলেন অধিনায়কত্ব, তাও কি না দীর্ঘ ১৪ বছর পর। নিশ্চিতভাবেই জয় দিয়ে ম্যাচটি রাঙিয়ে রাখার পরিকল্পনা ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। কিন্তু হলো বিপরীত। উলভসের কাছে হেরে শুরু হলো অধিনায়ক রোনালদোর ২০২২ সাল।

সোমবার রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ১-০ গোলের জয় পেয়েছে উলভস। এর আগে সবশেষ ১৯৮০ সালে লিগ ম্যাচে ইউনাইটেডের মাঠ থেকে জয় নিতে ফিরতে পেরেছিল উলভস। দীর্ঘ ৪১ বছর পর আবার সেই স্বাদ পেলো তারা।

অন্যদিকে ২০০৮ সালের মার্চে বোল্টনের বিপক্ষে প্রথমবার প্রিমিয়ার লিগে অধিনায়কত্ব করেছিলেন রোনালদো। সেই ম্যাচে ২-০ গোলে জিতলেও, ১৪ বছর পর দ্বিতীয়বার আর্মব্যান্ড হাতে নিয়ে জয় পাওয়া হয়নি পর্তুগিজ যুবরাজের। যার ফলে পয়েন্ট টেবিলে সাত নম্বর থেকে ওপরে ওঠা হয়নি ইউনাইটেডের।

ম্যাচটিতে আধিপত্য বিস্তার করেই খেলেছে উলভস। বিশেষ করে প্রথমার্ধে রীতিমতো আক্রমণের ঝড় বইয়ে দিয়েছিল তারা। তবে সাফল্য পেয়েছে দ্বিতীয়ার্ধে গিয়ে। ম্যাচের ৮২ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন হোয়াও মৌতিনহো। সবমিলিয়ে ১২টি শটের মধ্যে ছয়টি লক্ষ্যে রেখেছিল তারা। যেখানে ইউনাইটেডের ছিল মাত্র দুইটি।

এই জয়ের পর ১৯ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে উঠে গেছে উলভস। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে সাত নম্বরে ইউনাইটেড। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ২১ ম্যাচে ৫৩ পয়েন্ট।

 

সূত্রঃ জাগো নিউজ