পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে ওমান চেম্বারের চেয়ারম্যানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশে ৩ দিনের সফরে আগত ওমান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান সাইদ সালেহ সাইদ আল কিউমর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

 

সাক্ষাৎকালে বাংলাদেশ ও ওমানের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ ও মানব সম্পদ ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশ সরকারের অগ্রাধিকার ‍ভূক্ত খাতসমূহ বিশেষ করে গ্যাস, তেলভিত্তিক এলএনজি, এলপিজিভিত্তিক বিদ্যুৎ উৎপাদন এবং মৎস্যসহ অন্যান্য সামুদ্রিক সম্পদ আহরন ক্ষেত্রে ওমানের ব্যবসায়ীবৃন্দকে বিনিয়োগের আহবান জানান। শাহরিয়ার আলম  এ সফরে বাংলাদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে সফররত ওমান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের ইতিবাচক আলোচনার জন্য প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।

 

ওমানের ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন এবং শীঘ্রই ওমান হতে একটি উচ্চ পর্যায়ের ব্যবসায়ী  প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা ওমানে কর্মরত বাংলাদেশী শ্রমিকদের কাজের দক্ষতার প্রশংসা করে ভবিষ্যতে এদেশ হতে আরও অধিক শ্রমিক নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

স/আর